• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২৪, ২১:৫৩
পূর্বপশ্চিম ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি গতকাল কালো পতাকা মিছিল করেছে। কিন্তু বহু আগে জনগণ বিএনপিকে নির্বাচনের মাধ্যমে কালো পতাকা দেখিয়ে দিয়েছে। তারা বিদেশিদের কাছে ধরনা দিয়েছিল। কোনো লাভ হয়নি। জনগণ তাদের কালো পতাকা আর বিদেশিরা লাল পতাকা দেখিয়ে দিয়েছে।

আজ রোববার সন্ধ্যায় নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রধানমন্ত্রীর উপহারের কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগের উদ্যোগে সেখানে পাঁচ হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।

হাছান মাহমুদ বলেন, ‘কাল নাকি বিএনপির নেতারা বলেছে যে আমরা (আওয়ামী লীগ) ভারত, রাশিয়া, চীনের সরকার। আমরা জনগণের সরকার। আমরা এই দেশের খেটে খাওয়া মানুষের সরকার। এই দেশের মানুষ কর্তৃক নির্বাচিত সরকার। আমাদের সঙ্গে ভারত, রাশিয়া, চীনের যেমন ভালো সম্পর্ক; আমাদের সঙ্গে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপিয়ান ইউনিয়নসহ অন্যান্য দেশেরও ভালো সম্পর্ক। তাই ওদের মাথা খারাপ হয়ে গেছে। আপনারা দেখতে পেয়েছেন সারা পৃথিবীর সব রাষ্ট্র জননেত্রী শেখ হাসিনার সরকারকে অভিনন্দন জানাচ্ছে এবং একসঙ্গে কাজ করার আগ্রহ জানাচ্ছে। এতেই বিএনপির মধ্যে হতাশা আরও গভীর হয়েছে।’

মন্ত্রী আরও বলেন, বিএনপি জনগণের জন্য রাজনীতি করে না। শীতার্ত মানুষের মধ্যে সরকার কম্বল বিতরণ করছে। শীতবস্ত্র বিতরণ করছে। বিএনপি কোথায়? খুঁজে পাওয়া যায় না। বিএনপিকে কখন খুঁজে পাওয়া যায়, যখন পেট্রলবোমা মারা হয়। আর জাতীয় পার্টি কোথায়, তাদেরও তো খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা এখন রওশন এরশাদ আর জি এম কাদের—এই দুটো নিয়ে ব্যস্ত আছে। শুধু আওয়ামী লীগ জনগণের কাছে আছে। শুধু আওয়ামী লীগ মানুষের কাছে আছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হকের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত) সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

পররাষ্ট্রমন্ত্রী,শীতবস্ত্র,নীলফামারী,নীলফামারী সদর,রংপুর বিভাগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close