• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৪, ২২:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। এক মাসের বকেয়া বেতনের দাবিতে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সস্তাপুর এলাকায় অবরোধ করেন।

এসময় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে প্রায় দুই থেকে তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ফতুল্লা থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বেতন পরিশোধে আশ্বাস দিয়ে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

সস্তাপুর এলাকায় অবস্থিত রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানা র‍্যাডিকেল ডিজাইন লিমিটেডের শ্রমিকরা এ বিক্ষোভ করেন। তারা জানান, চলতি জানুয়ারি মাস শেষ পর্যায়ে চলে এলেও মালিকপক্ষ এখনও গত ডিসেম্বর মাসের বেতন তাদের দেয়নি। কারখানা কর্তৃপক্ষ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলেও সকালে শ্রমিকরা কাজে যোগদান করার পর জানতে পারেন আজ বেতন দেওয়া হবে না। গত মাসের বকেয়া পরিশোধ করতে অপারগতা প্রকাশ করে কারখানা কর্তৃপক্ষ নোটিশ টানিয়ে দেয়। সেই নোটিশ দেখে শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। পরে শ্রমিকরা একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে কারাখানা থেকে বের হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে গিয়ে অবস্থান নেন।

এ ব্যাপারে ফতুল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপু বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা লিংক রোডে অবরোধ সৃষ্টি করে অবস্থান নেন। প্রায় ২০ মিনিট শ্রমিকরা রাস্তায় অবস্থান নিলে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বকেয়া বেতন পরিশোধের বিষয়ে শ্রমিকদের আশ্বাস দিলে তারা রাস্তা থেকে সরে আসেন। এরপর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সড়ক অবরোধ,শ্রমিক বিক্ষোভ,নারায়ণগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close