• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক তিন প্রতারক

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৪, ১৭:২৯
নেজাম উদ্দিন রানা, রাউজান প্রতিনিধি

চট্টগ্রামের রাউজানে ইটভাটা মালিক ও শ্রমিকদের হাতে আটক হওয়া তিন ভুয়া সাংবাদিককে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এর আগে বুধবার বিকালে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের চারাবটতল এলাকায় ইটভাটায় চাঁদাবাজির সময় তাদের আটক করে পুলিশে দেয় ইটভাটা মালিক ও শ্রমিকেরা।

আজ ২৫ জানুয়ারি(বৃহস্পতিবার) দুপুরে তাদের চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। পুলিশ জানায়, তারা তিনজনই প্রতারক। আটক তিনজনের মধ্যে আনোয়ারা উপজেলার মৃত নুর হোসেনের ছেলে আহম্মদ নুর (২৮)। তিনি এলাকার চাপাবাজ হিসেবে পরিচিত, হাটহাজারী উপজেলার মোহাম্মদ মিয়ার ছেলে আবুল কালাম (৫২)। তিনি একজন সাজাপ্রাপ্ত আসামী।

তার বিরুদ্ধে হাটহাজারী থানায় একটি মামলার ০৬ মাসের কারাদণ্ড, অনাদায়ে ৬লক্ষ টাকার অর্থদণ্ড, এলাকার চিহ্নিত প্রতারক। একই উপজেলার আবদুর রহমানের ছেলে দিদারুল আলম (৩৫)। তিনি একজন কলাবিক্রেতার, ব্যবসা গুটিয়ে নামেন সাংবাদিকতার নামে চাঁদাবাজিতে। তাদের নেই কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা, এমনকি সাংবাদিকতার সাথে কেউ জড়িত নয় বলে জানিয়েছে পুলিশ।

তাদের কাছ থেকে অবৈধ একটি প্রাইভেট কার, ক্যামেরা, বিভিন্ন নামি-বেনামী পত্রিকার আইডি কার্ড, মাইক্রোফোন ও চাঁদাবাজির টাকা জব্দ করা হয়। রাউজান থানার উপপরিদর্শক খুরশেদুল আলম বলেন, তিন ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা রুজুর পর আদালতে সোপর্দ করা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। আটক তিনজনের মধ্যে একজন ৬মাসের সাজাপ্রাপ্ত আসামী বলেও জানিয়েছেন তিনি।

অপরাধ,গ্রেফতার,চাদাবাজি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close