• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

টঙ্গীতে ট্রাকচাপায় পোশাকশ্রমিকের মৃত্যু, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৪, ২৩:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

গাজীপুরের টঙ্গীতে সড়ক পারাপারের সময় ট্রাকচাপায় আতিকুর রহমান (৪০) নামের এক পোশাকশ্রমিক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকেরা। দুর্ঘটনার পর থেকে রাত ১০টা পর্যন্ত মহাসড়কের উভয় পাশ বন্ধ রেখে বিক্ষোভ করেন তাঁরা। এ সময় মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজট তৈরি হয়। কয়েকটি যাত্রীবাহী বাসও ভাঙচুর করা হয়। রাত ১০টার দিকে প্রশাসনের আশ্বাসে শ্রমিকেরা মহাসড়ক ছেড়ে দেন।

নিহত আতিকুর রহমান গাইবান্ধার বাহাদুরপুর গ্রামের আবদুর রহমানের ছেলে। আতিকুর শারীরিক প্রতিবন্ধী। চাকরি করতেন স্থানীয় স্যাটার্ন টেক্স লিমিটেড নামের একটি পোশাক কারখানায়। পরিবারের সঙ্গে গাজীপুরা সাতাইশ এলাকার একটি ভাড়াবাসায় থাকতেন তিনি।

টঙ্গী পশ্চিম থানা-পুলিশ জানায়, আতিকুরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই কয়েক শ শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরা এলাকায় জড়ো হন। বিক্ষুব্ধ হয়ে প্রথমে শ্রমিকেরা ঢাকামুখী সড়ক অবরোধ করেন। পরে ময়মনসিংহমুখী সড়কও বন্ধ করে দেন। এতে সড়কের দুই পাশেই যানজট দেখা দেয়। কিছু শ্রমিক ক্ষুব্ধ হয়ে আজমেরী ও শাহ ফতেহ নামের দুটি যাত্রীবাহী বাস ভাঙচুর করেন।

পুলিশ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সন্ধ্যায় কারখানা ছুটি শেষে বাড়িতে ফিরছিলেন আতিকুর। গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকায় স্যাটার্ন টেক্স লিমিটেড কারখানার সামনে দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় ময়মনসিংহমুখী সড়কে হঠাৎ পেছন থেকে গাজীপুরগামী একটি ট্রাক আতিকুরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন আতিকুর। খবর পেয়ে আতিকুরের নিজ প্রতিষ্ঠান স্যাটার্ন টেক্স লিমিটেড কারখানাসহ আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকেরা দুটি যাত্রীবাহী বাসের কাচ ভাঙচুর করেন। রাত ১০টার দিকে প্রশাসনের আশ্বাসে তাঁরা মহাসড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন বলেন, মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আশপাশের কারখানার শ্রমিকেরা জড়ো হয়ে মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেন। পরে পুলিশ শ্রমিকদের বুঝিয়ে রাত ১০টার দিকে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। শ্রমিকেরা যেসব দাবি করেছিলেন, সেগুলো মেনে নেওয়া হয়েছে। পাশাপাশি ঘটনায় জড়িত ট্রাকটিও জব্দ করা হয়েছে।

গাজীপুর,সড়ক দুর্ঘটনা,অবরোধ,বিক্ষোভ,টঙ্গীমহাসড়ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close