• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৪ দিনের ব্যক্তিগত সফরে পাবনায় যাচ্ছেন রাষ্ট্রপতি

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ২৩:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ৪ দিনের ব্যক্তিগত সফরে তার নিজ জেলা পাবনায় যাচ্ছেন। রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর পাবনায় এটি তার তৃতীয়বার সফর।

রোববার বঙ্গভবনের নির্ভরযোগ্য সূত্র রাষ্ট্রপতির সফরের বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রমতে, রাষ্ট্রপতি সোমবার সকালে হেলিকপ্টারে পাবনার শহিদ আমিনউদ্দিন স্টেডিয়ামে অবতরণ করবেন এবং সরাসরি উঠবেন পাবনা সার্কিট হাউজে। এবারের সফরের সূচি অনুযায়ী, রাষ্ট্রপতি তার নিজ বাড়িতে সময় কাটানো, শহরের কেন্দ্রীয় গোরস্থান আরিফপুরে মা-বাবার কবর জিয়ারত, ডায়াবেটিক হাসাপাতালসহ তার দীর্ঘদিনের পরিচিত আড্ডার জায়গাগুলোতে সময় কাটাবেন।

এছাড়াও পাবনা প্রেস ক্লাবেও তিনি যে কোনোদিন সময় কাটাবেন। এদিকে রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে পাবনা জেলা প্রশাসন যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে।

রোববার জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীও ব্যাপক নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে। ১৮ জানুয়ারি রাষ্ট্রপতি ঢাকায় ফিরবেন।

পাবনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সরকারি শহীদ বুলবুল কলেজের প্রাক্তন অধ্যক্ষ এবং রাষ্ট্রপতির ঘনিষ্ঠ বাল্যবন্ধু প্রফেসর শিবজিত নাগ বলেন, মো. সাহাবুদ্দিন বহুমুখী প্রতিভা এবং প্রজ্ঞার জীবন্ত কিংবদন্তী। তিনি তৃণমূল থেকে রাজনীতি করেছেন। শিক্ষকতা, সাংবাদিকতা ও আইনজীবী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।মুক্তিযুদ্ধের বীর সেনানি ছিলেন। বিচারক হিসেবেও তিনি অসামান্য সাফল্যের স্বাক্ষর রেখেছেন। পাবনাকে নিয়ে তার অনেক স্বপ্ন। ইতোমধ্যেই রাষ্ট্রপতির সহযোগিতায় পাবনাবাসীর দীর্ঘদিনের স্বপ্নের পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং দেড় হাজার কোটি টাকারও বেশি ব্যয়ে ঐতিহাসিক ইছামতি নদী সংস্কার প্রকল্প আলোর মুখ দেখেছে। পাবনায় তার আরও বেশ কিছু উন্নয়নমূলক কাজের পরিকল্পনা রয়েছে।

রাষ্ট্রপতি,পাবনা,মো. সাহাবুদ্দিন,ব্যক্তিগত সফর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close