• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সদরপুরে নিক্সনের সমর্থক ইউপি সদস্যকে কুপিয়ে জখম

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ২৩:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

ফরিদপুরের সদরপুরে নির্বাচন–পরবর্তী সহিংসতায় এক ইউপি সদস্যকে কুপিয়ে জখম করা হয়েছে। আজ শুক্রবার বেলা তিনটার দিকে উপজেলার কৃষ্ণপুর-বাড়ৈর আঞ্চলিক সড়কের ঠেঙ্গামারী এলাকার মোকসেদ মাতুব্বরের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। আহত ওই ইউপি সদস্যের নাম জসীম ফকির (৪১)। তাঁকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জসীম ফকির সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নম্বর ওয়ার্ডের সদস্য। তাঁর বাড়ি ওই ইউনিয়নের নিজগ্রামে। তিনি ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের নবনির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সনের কর্মী।

নিক্সনের কর্মী কৃষ্ণপুর ইউপির সাবেক চেয়ারম্যান বিল্লাল ফকির অভিযোগ করেন, পরাজিত নৌকার প্রার্থী কাজী জাফর উল্যাহর সমর্থক বর্তমান ইউপি চেয়ারম্যান মো. আকতারুজ্জামনের লোকজন জসীম ফকিরকে কুপিয়ে জখম করেছেন। তিনি এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন।

অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান আকতারুজ্জামান বলেন, ওই ইউপি সদস্যকে কুপিয়ে জখম করার ঘটনা তিনি শুনেছেন। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে, এ বিষয়ে তাঁর কোনো ধারণা নেই।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম সন্ধ্যা সাতটার দিকে বলেন, আজ বেলা তিনটার দিকে হামলার খবর পেয়ে ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। তখনো পর্যন্ত এ ব্যাপারে থানায় কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, স্থানীয় আধিপত্য নিয়ে কৃষ্ণপুর ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান মো. আকতারুজ্জামানের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকিরের বিরোধ চলে আসছে। বিল্লাল ফকির নিক্সন চৌধুরীর সমর্থক এবং আকতারুজ্জামান পরাজিত নৌকার প্রার্থী কাজী জাফর উল্যাহর সমর্থক। নির্বাচনের আগে এই দুই পক্ষের বিরোধে ৩ জানুয়ারি রাতে নিজগ্রামে নিক্সন চৌধুরী ও কাজী জাফর উল্যাহর দুটি নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

দ্বাদশ সংসদ নির্বাচনে নিক্সন চৌধরী ঈগল প্রতীকে ১ লাখ ৪৮ হাজার ৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ নৌকা প্রতীকে ১ লাখ ২৪ হাজার ৬৬টি ভোট পান। এ নিয়ে সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো কাজী জাফর উল্যাহকে পরাজিত করলেন নিক্সন চৌধুরী। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে নিক্সন চৌধুরী ২৬ হাজার ৫২ ভোটের ব্যবধানে, ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে ৪৫ হাজার ৯৪৫ ভোটের ব্যবধানে এবং এবার ২৩ হাজার ৯৬৯ ভোটের ব্যবধানে কাজী জাফর উল্যাহকে পরাজিত করেন।

সহিংসতা,দ্বাদশ সংসদ নির্বাচন,ফরিদপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close