• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

'পাঠ্যবই হচ্ছে জীবন গড়ার প্রকৃত বন্ধু'

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০২৪, ১৬:৩৫ | আপডেট : ০১ জানুয়ারি ২০২৪, ১৮:৩৩
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেছেন, 'জ্ঞান মানেই হচ্ছে শিক্ষা, আর বই হচ্ছে শিক্ষার বাহন'। বই যতই পড়বেন ততই আলোর রাজ্যে বৃদ্ধি ঘটবে। এ জন্য বই পড়তে হবে। পাঠ্যবই হচ্ছে জীবন গড়ার প্রকৃত বন্ধু। উন্নত শিক্ষা অর্জন করতে হলে বইয়ের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকতে হবে। বই পড়লে ভালো মানুষ হওয়া যায়।

সোমবার (১ জানুয়ারি) সকালে পৌর লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ে পাঠ্যবই-২০২৪ উৎসব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র মাসুম ভূঁইয়া বলেন- এ লাহারকান্দি উচ্চ বিদ্যালয় থেকে লেখাপড়া অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরে উচ্চপর্যায়ের চাকুরী করছে। আমি চাই তোমরা মানসম্মান শিক্ষা অর্জন করে দেশ ও জাতির কল্যাণে দায়িত্বশীল ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদেরকে বিপথগামী হওয়া থেকে বাঁচাতে বই পড়ার বিকল্প নেই। বই হচ্ছে শ্রেষ্ঠ হাতিয়ার। জীবনকে বুঝতে হলে বেশি বেশি বই পড়তে হবে। কেননা বই আমাদের মনের দরজা খুলে দেয়। কল্পনাশক্তি ও চিন্তাশক্তি প্রসারিত করে। একটি ঘটনাকে বিভিন্নভাবে দেখার ক্ষমতা বাড়ায়। বই পড়ার অভ্যাস অনেক বদ অভ্যাসকে প্রতিহত করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. মুরাদ হোসেনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন- পৌর ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিয়াজ পাটোয়ারী রাজু, আওয়ামী লীগ নেতা দ্বীন মোহাম্মদ মোল্লা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো. বাবর, কামরুজ্জামান মোল্লা, আনিস কবির সহ প্রমুখ।

এদিকে বেলা সাড়ে ১১টার দক্ষিণ লাহারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠ্য বই উৎসব উদ্বোধন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিয়াজ পাটোয়ারী রাজু, আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলম সবুজ, আওয়ামীলীগ নেতা নেতা দ্বীন মোহাম্মদ মোল্লা।

শিক্ষা,শিক্ষার্থী,পাঠ্যবই

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close