• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বগুড়ায় শহিদ বুদ্ধিজীবী দিবসে বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বালন

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২৩, ২৩:২৯
পূর্বপশ্চিম ডেস্ক

বগুড়া জেলা প্রশাসন মোমবাতি জ্বালিয়ে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহিদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাভরে স্মরণ করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সদরের কৈচড়ের ফাঁপোড় ইউনিয়ন পরিষদ চত্বরে বধ্যভূমিতে জাতীয় শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণ ও প্রদীপ প্রজ্বালন করা হয়েছে।

প্রদীপ প্রজ্বালনের আগে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি সুদীপ কুমার চক্রবর্তী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আল মারুফ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রুহুল আমিন বাবলু, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, বীর মুক্তিযোদ্ধা রফিকুজ্জামান, ফাঁপোর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও অন্য অতিথিরা কৈচড় বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বালনে অংশ নিয়ে শহিদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান।

স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, বগুড়া সদর উপজেলার ফাঁপোর ইউনিয়নের কৈচড় বধ্যভূমিতে যে ২৬ শহিদ শায়িত আছেন তাদের মধ্যে ২১ জনের নাম ও ঠিকানা পাওয়া গেছে। তারা হলেন- বগুড়া শহরের চেলোপাড়ার কালিপদ সিংহ, কর্ণ প্রসাদ সিংহ, গজেন্দ্রনাথ সিংহ, শ্যামল চন্দ্র সিংহ, শ্রীবাস দাম, গোলক চন্দ্র দাম, ননী চন্দ্র দাম, নিতাই চন্দ্র দাম, প্রল্লাদ চন্দ্র দাম, সুধাংশু চন্দ্র দাম ও সুধীর চন্দ্র দাম, ধোপাপাড়ার গুপি চন্দ্র দাম, গোবিন্দ মহন্ত, নিতাই চন্দ্র দাম ও হরি দত্ত, রঘুনাথপুরের গনেশ চন্দ্র ও বিনয় চন্দ্র সাহা, ডোমন গ্রামের নগেন্দ্র নাথ সাহা, নারায়ণ চন্দ্র প্রামাণিক ও হীরেন্দ্র নাথ সাহা এবং কাটনারপাড়ার গৌর গোপাল মহন্ত।

বগুড়া,মোমবাতি প্রজ্বালন,বধ্যভূমিতে

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close