• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নেত্রকোণা-৪

নৌকার প্রার্থী সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের প্রার্থীতা বাতিল চেয়ে ইসিতে আপিল

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০২৩, ২৩:২৭
ডেস্ক রিপোর্ট
নৌকার প্রার্থী সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের প্রার্থীতা বাতিল চেয়ে ইসিতে আপিল

রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময়সীমা শেষ হয়েছে আজ শনিবার (৯ ডিসেম্বর)। রবিবার থেকে এসব আপিল আবেদন শুনানি করে সিদ্ধান্ত দেবে নির্বাচন কমিশন (ইসি)। গত ৫ ডিসেম্বর আপিল শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৫৬১টি আবেদন পড়েছে। প্রথম দিন ৪২, দ্বিতীয় দিন ১৪১, তৃতীয় দিন ১৫৫, চতুর্থ দিন ৯৩ জন এবং আজ শেষ দিন ১৩০ জন আপিল আবেদন করেছেন।

এসব আপিল আবেদনের মধ্যে ৩২টি আবেদন পড়েছে বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে। এসব আবেদনের মধ্যে আজই দায়ের হয়েছে ১৯টি। আর শুক্রবার দায়ের হয়েছিল সাতটি।

সম্পর্কিত খবর

    শেষ দিনে নেত্রকোণা ৪ আসনের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের প্রার্থীতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আপিল করেছেন একই আসনের জাতীয়তাবাদী সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত প্রার্থী মো: মুশফিকুর রহমান।

    ইসিতে করা মো: মুশফিকুর রহমানের আবেদনে দেখা যায় "সাজ্জাদুল হাসান গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর 12f মোতাবেক কোন ব্যক্তি প্রজাতন্ত্র বা প্রজাতন্ত্র- এর সংবিধান কোন প্রতিষ্ঠানে দায়িত্বে নিযুক্ত থাকিলে সেই দায়িত্ব থেকে অবসর বা পদচ্যুত বা পদত্যাগ করার তারিখ ৩(তিন) বছর পূর্ণ হইবার পূর্বে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হইবার ক্ষেত্রে সম্পূর্ণভাবে অযোগ্য বিবেচিত হইবেন । এমতবস্থায় জনাব সাজ্জাদুল হাসান ১৫ জানুয়ারী ২০২৩ইং পর্যন্ত রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ বিমান এর পরিচালনা পদের চেয়ারম্যান পদে নিযুক্ত থাকায় তার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাথী হইবার কোন অধিকার নাই । অতএব মাননীয় নির্বাচন কমিশন এর নিকট প্রার্থনা আপীলকারীর আপীলটি গ্রহণ করিয়া শুনানির মাধ্যমে রিটার্নিং অফিসার কর্তৃক আইন লংঘন এবং সর্বোচ্চ আদালতের রায় উপেক্ষা করে জনাব সাজ্জাদুল হাসানকে বৈধ প্রার্থী হিসাবে ঘোষনাদান বাতিল ঘোষণা করে আদেশ দানে মর্জি হয়।"

    উল্লেখ্য, এছাড়াও দিনাজপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিত কুমার, লালমনিরহাট-১ আসনের আওয়ামী লীগ মনোনীত মোতাহার হোসেন, চুয়াডাঙ্গা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আবু হাশেম রেজা, বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথ, বরিশাল-৫ আসনের আওয়ামী লীগের জাহিদ ফারুক, ঝালকাঠী-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাজাহান ওমর, ময়মনসিংহ ৯ আসনের আওয়ামী লীগের আব্দুস সালাম, টাঙ্গাইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছোট মনির, নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের একরামুল করিম চৌধুরী ও কুমিল্লা-৪ আসনের আওয়ামী লীগের রাজী মোহাম্মদ ফখরুলসহ ৩২ বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আপিল করা হয়েছে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close