• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, নিহত ১

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২৩, ২২:৫৬
পূর্বপশ্চিম ডেস্ক
ফাইল ছবি

কুষ্টিয়ার দৌলতপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম জামাল উদ্দিন মোল্লা (৩৫)। তিনি রিফাইতপুর ইউনিয়নের দিঘলকান্দি গ্রামের মৃত আজগর মোল্লার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দিঘলকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দিঘলকান্দি গ্রামের মোল্লা ও সরদার পক্ষ সম্মিলিতভাবে একটি প্যানেল ঘোষণা করেন। তাদের বিপক্ষে একই এলাকার মন্ডল পক্ষও অপর একটি প্যানেল ঘোষণা করেন।

রোববার (৩ ডিসেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এরই জের ধরে শনিবার বিকেলে দিঘলকান্দি গ্রামের ইজ্জতের মোড়ে মন্ডল ও মোল্লা পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া বাঁধলে পুলিশ গিয়ে তা নিয়ন্ত্রণ করে। পরে রাত ১১টার দিকে আবারও দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়ে হাসাপাতালে ভর্তি হয়। সংঘর্ষের ঘটনায় জামাল উদ্দিন মোল্লা অসুস্থ হয়ে রোববার ভোরে নিজ বাড়িতেই মারা যান।

নিহত জামাল উদ্দিন মোল্লার মা রহিমা বেগম বলেন, দিঘলকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন আমার ছেলের ওপর হামলা চালায়। এতে সে অসুস্থ হয়ে পড়ে এবং ভোররাতে বাড়িতেই মারা যায়।

তবে প্রতিপক্ষের লোকজনের দাবি, জামাল উদ্দিন দীর্ঘদিন ধরে অসুস্থ ছিল। অসুস্থতার কারণেই তার মৃত্যু হয়েছে। প্রতিপক্ষকে ফাঁসাতে তারা এটাকে হত্যার নাটক সাজিয়েছে।

সংঘর্ষ ও মৃত্যুর ঘটনার বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। ভোররাতে জামাল উদ্দিন মোল্লা নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। হত্যা না স্বাভাবিক মৃত্যু তা ময়নাতদন্তের পর জানা যাবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

নিহত,কমিটি,নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close