• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৬৩নং মোশরিবোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সানাউল হকের বিরুদ্ধে চতুর্থ শ্রেনির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। এমন কাণ্ডে এলাকাজুড়ে চলছে সমালোচনার ঝড়। ওই বিদ্যালয়ের শিক্ষার্থী-অভিভাবক ও শিক্ষকদের মধ্যে চরম অসন্তোষ এবং ক্ষোভের সৃষ্টি হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৬৩নং মোশরিবোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সানাউল হক। অন্য স্কুলে শিক্ষকতা করলেও চলতি বছরের ৩০ জানুয়ারীতে এ বিদ্যালয়ে সহকারী শিক্ষক সানাউল হক যোগদান করেন। গেলো ২৮ আগষ্ট সব ছাত্র-ছাত্রীদের পরিক্ষা শেষ হলেও চতুর্থ শ্রেনীর একজন ছাত্রীকে বসিয়ে রেখে দেন ওই শিক্ষক। পরবর্তীতে ওই ছাত্রীর স্পর্শকাতর স্থানগুলোতে হাত দিয়ে শ্লীলতাহানি করে ওই শিক্ষক। এমন অভিযোগ করেন ওই শিক্ষার্থীর বাবা-মা।

এ বিষয় ওই ছাত্রীর বাবা সোহেল রানা বিভিন্ন জায়গাতে অভিযোগ করলে কিছুই হয়নি শিক্ষকের। রোববার (১০ সেপ্টেম্বর) উপজেলা শিক্ষা অফিস থেকে ওই শিক্ষকের বিরুদ্বে তদন্তে আসলে এলাকার স্থানীয় লোকজন ক্ষুদ্ধ হয়ে দুপুরে ওই বিদ্যালয় ঘেরাও করে তারা। পরে পুলিশ এসে অভিযুক্ত সহকারী শিক্ষককে উদ্ধার করে সদর মডেল থানায় নিয়ে যায়।

মোশরিবোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামাল উদ্দীন ও প্রধান শিক্ষক রেজাউল হক বিষয়টি স্বীকার করে জানান, ওই শিক্ষক ছাত্রীদের সাথে যেটি করেছেন সেটি খারাপ করেছেন। এনিয়ে শিক্ষা অফিসে অভিযোগ করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক সানাউল হক বিষয়টি অস্বীকার করে জানান, এমন ধরনের কাজ আমার দ্বারা হয়নি। আমার উপর চাপিয়ে দেয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক মাহবুব জানান, পুলিশ ৯৯৯ কল পেয়ে ওই বিদ্যালয় থেকে সহকারী শিক্ষক সানাউল হককে স্থানীয়রা আটক করে রাখলে সেখান থেকে ওই শিক্ষককে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া যায়।

এদিকে সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল কুমার কুন্ডু বিষয়টি নিশ্চিত করে জানান তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। স্থানীয়দের দাবি এধরনের শিক্ষকের কঠোর শাস্তি প্রদান করবেন প্রশাসন।

সহকারী শিক্ষক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close