• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

বাউফলে দুই হাজার বস্তা সার বোঝাই কার্গো ডুবি

প্রকাশ:  ০৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৯
বাউফল(পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলের আলগী নদীতে ৯৭ মেট্রিক টন সার বোঝাই এমবি লিমন পরিবহন নামের একটি কার্গো জাহাজ ডুবে গেছে।

রবিবার রাত সাড়ে ১১ দিকে উপজেলার কালাইয়া মার্চেনপট্রি এলাকায় এ কার্গো ডুবির ঘটনা ঘটে। এতে ২৫লাখ টাকার সার ও কার্গোর প্রায় ৬লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা।

কার্গো চালক ও সার মালিকরা জানান, বরিশালে বিসিআইসির বাফার গোডাউন সার থেকে উপজেলার বিসিআইসি সার ডিলার মিতালী এন্টার প্রাইজের ৩০ মেট্রিক টন ও চিত্ত মাস্টার স্টোরের ৫৭ মেট্রিক টন সার নিয়ে এমবি লিমন পরিবহন নামের একটি কার্গো জাহাজ গতকাল রোববার বিকেলে কালাইয়া মার্চেনপট্রি এলাকায় নোঙ্গর করে।

ওই দিন বিকালে ১৭.৫ মেট্রিক টন (৩৫০ বস্তা) সার খালাস করে। রাতের ভাটায় পানি কমে গেলে শহর রক্ষা বাধের সি.সি ব্লকের সাথে কার্গোর তলায় ধাক্কা লাগে, এতে কার্গোর তলা ফেটে পানি ঢুকে কার্গোটি তলিয়ে যায়।

মিতালী এন্টার প্রাইজের পরিচালক মো. রাজিব জানান, কার্গোতে পানির ঢোকার খবর পেয়ে দৌঁড়ে আসি। স্থানীয় কিছু শ্রমিক নিয়ে ৪৪০ বস্তা সার উদ্ধার করা সম্ভব হয়। বাকি সার পানিতে তলিয়ে যায়।

চিত্ত মাস্টার স্টোরের পরিচালক মো. যাদব বলেন, মিতালী এন্টার প্রাইজের ৪০ মেট্রিক টন সার উদ্ধার করা সম্ভব হলেও আমার ৫৭ মেট্রিক টন সার উদ্ধার করা সম্ভব হয়নি। কার্গোসহ সার নদীর পানিতে তলিয়ে যায়। ডুবে যাওয়া সারের সরকারি বাজার মূল্য রয়েছে ২৪ লাখ ২৫ হাজার টাকা। ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের কাছে সহায়তার দাবি জানান ভুক্তভোগী যাদব সাহা।

এমবি লিমন পরিবহনের মালিক মো. বাবুল ব্যাপারী বলেন, রাতের ভাটায় খালের পানি অতিরিক্ত কমে যায়। এতে খালের পাড়ে থাকা ব্লকের সাথে কার্গোর তলায় ধাক্কা লেগে তলা ফেটে পানি ঢুকে কার্গোটি তলিয়ে যায়। এতে প্রায় আপনার ৬লাখ টাকা ক্ষতি হয়েছে আমাদের। এবিষয়ে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক এইম.এম শামীম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেছি। এটি একটি দুর্ঘটনা। তারপরেও অধিদপ্তর থেকে সহযোগিতা করার চেষ্টা করা হবে।

কার্গো ডুবি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close