• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

একটি পদও আর খালি পড়ে থাকবে না: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ:  ১৪ এপ্রিল ২০২৩, ২৩:২৪
মানিকগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে স্বাস্থ্য খাতে যে সব চিকিৎসক ও নার্সদের পদোন্নতি হচ্ছিলো না সেটি নিরসন করে অল্প কিছুদিনের মধ্যে পদোন্নতি দেওয়া হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এছাড়া সব শূন্য পদে নিয়োগের নির্দেশও দেওয়া হয়েছে। একটি পদও এখন আর শূন্য বা খালি পড়ে থাকবে না।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকেলে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে মাঠ পর্যায়ে স্বাস্থ্য কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন. দেশে ৩০ হাজার চিকিৎসক রয়েছে। এরমধ্যে আমার মন্ত্রীত্বের সময়ই ১৫ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। আগে নার্সের সংখ্যা ছিল আঠারো হাজার এখন সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ হাজারে।

এসময় তিনি মাঠ পর্যায়ে কর্মীদের উদ্দেশ্য করে বলেন, মানুষের মধ্যে বাল্যবিবাহ নিয়ে আলোচনা করতে হবে। বাল্যবিবাহই মা ও শিশু মৃত্যুর অন্যতম কারণ। কেননা অল্প বয়সী শিশু যদি গর্ভবতী হয় তাহলে তার মৃত্যুর ঝুঁকি অনেক বেড়ে যায়। তাই এ বিষয়ে আপনাদের সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, একসময় কিডনি ও ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় যেতে হতো। কিন্তু এখন আটটি বিভাগীয় পর্যায়ে হাসপাতালে প্রায় চার হাজার বেডে কিডনি, ক্যানসার ও হার্টের চিকিৎসা দেওয়া হবে। যার নির্মাণাধীন কাজ প্রায় শেষ পর্যায়ে। জেলা পর্যায়ের সব হাসপাতালে দশ বেডের আইসিইউ ও দশ বেডের ডায়ালাইসিসের ব্যবস্থা করা হচ্ছে। যা এ বছর সম্পন্ন হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মানিকগঞ্জ,স্বাস্থ্যমন্ত্রী,পদ,জাহিদ মালেক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close