• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শরিফ বহিষ্কার হলে ডাবলু সরকার নয় কেন: স্থানীয় আ.লীগ

প্রকাশ:  ০৫ মার্চ ২০২৩, ১৩:১৬
রাজশাহী প্রতিনিধি

‘মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া দল আওয়ামী লীগ। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের মতো ব্যক্তির নৈতিক স্খলনের দায় আওয়ামী লীগ নিতে পারে না। নৈতিক স্খলন ও সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য যদি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এফ এম শরিফুল ইসলামকে অব্যাহতি দেওয়া যায়, তাহলে একই অপরাধে ডাবলু সরকারকে দলের পদ থেকে অব্যাহতি সমস্যা কোথায়? জামায়াত-বিএনপি অধ্যুষিত এই রাজশাহীকে তিল তিল করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি করতে কম কষ্ট করা হয়নি। সেই প্রেক্ষাপটে একজনের অনৈতিক কর্মে বিলীন হতে দেওয়া যায় না। কেন তাকে বহিষ্কার করা হচ্ছে না?’ এমন প্রশ্ন রেখেছেন রাজশাহীর আওয়ামী পরিবার ও সচেতন রাজশাহীবাসী। টানা তৃতীয় দিনের মত রাজপথে মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছে তারা।

রোববার (৫ মার্চ) রাজশাহীর কোর্ট চত্বরে বেলা সাড়ে ১১টায় এমন দাবি করেন রাজশাহীর সাবেক কৃতি ছাত্রনেতা ও বর্তমান আওয়ামী লীগ নেতা অ্যাড. আবু রায়হান মাসুদ।

এদিকে, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের আপত্তিকর ভিডিও ইস্যুতে উত্তাল রাজশাহীসহ সারা দেশ।

ইতোমধ্যে সচেতন রাজশাহীবাসী ও আওয়ামী পরিবারের সঙ্গে যুক্ত থাকা নেতাকর্মীরা বৃহস্পতিবার ও শনিবার ডাবলু সরকারের বহিষ্কার দাবিতে রাস্তায় নেমেছেন। রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে সচেতন রাজশাহীবাসী ও আওয়ামী পরিবারের উদ্যোগে মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববারের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচিতে অংশ নেওয়া কয়েক হাজার মানুষ দাবি করেন, আমরা এখন দলের কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করব। সুরাহা চাইব। এটি নিষ্পত্তি না হলে আমাদের বিরুদ্ধে রাজনৈতিক শক্তি জামায়াত-বিএনপি রাজনৈতিক সুবিধা নিয়ে ফেলবে। যা আমরা হতে দিতে পারি না।

রোববারের সভায় আওয়ামী লীগ নেতা বেলাল আহমেদ বলেন, ডাবলু সরকারের লজ্জা থাকলে সে পদত্যাগ করতো। নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারলে আমরাই তো তার পাশে থাকতাম। যদিও দুর্নীতি, সন্ত্রাস তার বন্ধু- এমন লোককে সমর্থন করাও বোকামি বা অন্যায়।

আওয়ামী লীগ নেতা অ্যাড. আবু রায়হান মাসুদ বলেন, ডাবলু সরকারের নৈতিক স্খলনের দায় আওয়ামী লীগ নিতে পারে না। ডাবলু সরকারের নোংরা ভিডিও রাজনীতিতে অশনি সংকেত ও সমাজের জন্য বিপজ্জনক। অবিলম্বে ডাবলু সরকারকে রাজনীতি থেকে বহিষ্কার শুধু নয়, আইনের আওতায় আনতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের একটি অশালীন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, বাথরুমের ভেতরে ডাবলু এক জনের সঙ্গে ভিডিও কলে বিবস্ত্র অবস্থায় কথা বলছেন। যৌনাঙ্গ দেখাচ্ছেন!

মানববন্ধন শেষে মিছিল বের হয়। বক্তব্য রাখেন- শোভা সরকার, সাবেক কৃষক লীগ নেতা মেহবুব রশীদ বাবু, মোবাশ্বের, সাবেক ছাত্র নেতা আসাদুজ্জামান বুলবুল, আব্দুল হালিম, উজ্জ্বল প্রমুখ।

এদিকে, গেল কদিন ধরে ডাবলু সরকার দাবি করেছেন, একটি অনলাইন পোর্টালের ফেসবুক পেজ থেকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করতে এডিটিংয়ের মাধ্যমে মিথ্যা অশালীন ভিডিও তৈরি করে ডাবলুর সম্মানহানি করার চেষ্টা করছে। এটিকে ভুয়া দাবি করে এরিমধ্যে থানায় মামলা করেছেন ডাবলু সরকার।

তবে মামলা করে রক্ষণ আগলিয়ে এক ধরনের বিপদ থেকে বেঁচে যাওয়ার কৌশল কিনা, তা নিয়ে আলোচনা রয়েছে রাজশাহীর ঘরে ঘরে। অনেকেই বলছেন, তার সৎ সাহস থাকলে সংবাদ সম্মেলন করে বলে না কেন, এটা মিথ্যা।

মামলার বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, ডাবলু সরকার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। এটা সত্য।

সূত্র মতে, আওয়ামী লীগের হাই কমান্ড ডাবলু সরকারের এহেন কাজে বিব্রত। দু’এক দিনের মধ্যে কেন্দ্র থেকে কোনও সিদ্ধান্ত চলে আসতে পারে বলে মনে করার সুযোগ আছে।

ডাবলু সরকার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close