• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

বাউফলে কলেজ মাঠ দখল করে ফার্নিচার ব্যবসা

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৪
বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক

পটুয়াখালীর বাউফল উপজেলার নুরাইনপুর কলেজের ম্যানেজিং কমিটির সভাপতিকে ম্যানেজ করে ওই কলেজ মাঠেই ফার্নিচারের ব্যবসা পরিচালনা করছেন এক ব্যবসায়ী। কলেেজের শিক্ষার্থীরা জানায়, কলেজের মাঠ দখল করে এভাবে দোকান দেয়ার কারনে শিক্ষা এবং খেলার পরিবেশ নষ্ট হচ্ছে।

মঙ্গলবার সকালে সরেজমিনে দেখা যায়, উপজেলার নুরাইনপুর কলেজের সড়কের পাশে খেলার মাঠ দখল করে অস্থায়ী ফার্নিচারে দোকান নিয়ে বসেছেন এক ব্যবসায়ী। তাঁর মো. মেহেদী হাসান। তিনি পিরোজপুর জেলার স্বরূপকাঠীর বাসিন্দা। স্বরূপকাঠী থেকে ওই কাঠের তৈরি আসবাবপত্র নিয়ে এসেছেন। ১০দিন যাবৎ সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে আসবাবপত্র বিক্রি। কাঠের তৈরি খাট, সুকেচ, আলমারি, খাবার টেবিলসহ বিভিন্ন মালামাল কিনতে ভিড় করছেন ক্রেতারা। এবিষয়ে কথা বলতে ফার্নিচার দোকানের মালিক মেহেদী হাসানকে পাওয়া যায়নি। মুঠোফোনও বন্ধ পাওয়া যায়। তাঁর প্রতিনিধি মো. সুমন ব্যাপরী জানান,‘ কলেজের সভাপতির অনুমতি নিয়ে তারা দোকান বসিয়েছেন। তবে কত টাকা ভাড়া দিতে হয় তা মালিক (মেহেদী) জানেন।

নাম প্রকাশ না করার শর্তে কলেজের দ্বাদশ শ্রেণীর এক শিক্ষার্থী বলেন, কলেজ কর্তৃপক্ষ টাকার বিনিময়ে মাঠে দোকান বসিয়েছেন। মাঠ দখল হয়ে যাওয়ায় আমরা খেলাধুলা করতে পারছি না।

মাঠ দখল করে ভাড়া দেওয়ার বিষয় অস্বীকার করে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি কাজী ইউনুচ আহমেদ বলেন,‘ তারা অনুরোধ করেছে, তাই সাময়িক সময়ের জন্য দোকান বসানোর অনুমতি দিয়েছি। কোনো টাকা-পয়সার লেনদেন নেই।

এবিষয়ে নুরাইনপুর কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলামের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তাঁর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

মাঠ দখলের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আল-আমিনের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন,‘ কলেজের খেলার মাঠ দখলের কোনো সুযোগ নেই। আমি ব্যবস্থা নিবো।’

দখল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close