• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

মৌলভীবাজারে সংস্কৃতি প্রতিমন্ত্রী

ক্ষমতা কুক্ষিগত করতে জাতির পিতাকে হত্যা করে জিয়া

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০২২, ২১:৪৮
মৌলভীবাজার প্রতিনিধি

‘জিয়াউর রহমান ক্ষমতা কুক্ষিগত করতে জাতির পিতাকে হত্যা করেছিলেন। ১৯৭৫ সালে জাতির পিতার পরিবারের অনেকের রক্তে তার হাত রঞ্জিত করেছিলেন। তার ছেলে তারেক জিয়া বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলেন।’

মঙ্গলবার (৮ নভেম্বর) মৌলভীবাজারে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুদিনব্যাপী সাহিত্যমেলার উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

তিনি বলেন, শিক্ষার সঙ্গে সংস্কৃতির মিলন ঘটাতে হবে। তবেই দেশের মানুষ শিল্প-সংস্কৃতি চর্চায় এগিয়ে যাবেন। শুধু পুঁথিগত বিদ্যায় যোগ্যতাসম্পন্ন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে ওঠা যায় না। ২১টি বছর স্বৈরাচার ও স্বাধীনতাবিরোধী চক্র ছাত্রদের ভুল ইতিহাস পড়িয়েছে। এ বিকৃত ইতিহাসকে সঠিক অবস্থায় নিয়ে আসতে ৪২ বছর লাগবে।

সংস্কৃতি সচিব আবুল মনসুরের সভাপতিত্বে এবং জেলা শিশুবিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন সংসদ সদস্য নেছার আহমদ। প্রধান বক্তা ছিলেন সংসদ সদস্য অসীম কুমার উকিল। আলোচক ছিলেন বাংলা একাডেমির পরিচালক নুরুননাহার খানম।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক হাসান মো. নাছের রিকাবদার, মৌলভীবাজারের পৌর মেয়র ফজলুর রহমান।

আরো বক্তব্য দেন- সাহিত্যিক সৈয়দ মুহিবুল আমিন, নাট্যজন আব্দুল মতিন, সাহিত্যিক আকমল হোসেন নিপু এবং ড. ফজলুল আলী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মৌলভীবাজার,সংস্কৃতি প্রতিমন্ত্রী,জিয়াউর রহমান,ক্ষমতা,হত্যা,জাতির পিতা,কে এম খালিদ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close