• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এক সেতুতে সুনামগঞ্জের সঙ্গে ঢাকার দূরত্ব কমলো ৫৫ কিমি

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২২, ২০:১৮
সুনামগঞ্জ প্রতিনিধি

কুশিয়ারা নদীর উপর নির্মিত রাণীগঞ্জ সেতু উদ্বোধনের মাধ্যমে ঢাকার সঙ্গে সুনামগঞ্জের দূরত্ব কমলো ৫৫ কিলোমিটার। সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এর উদ্বোধন করেন।

সুনামগঞ্জের সঙ্গে ঢাকার সড়ক দূরত্ব ২৯৬ কিলোমিটার। সিলেট জেলা সদর হয়ে ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক ধরে মৌলভীবাজার জেলার কিছু অংশ ছুঁয়ে হবিগঞ্জ জেলা হয়ে যেতে হয়। সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এ সেতুটি নির্মাণের ফলে সুনামগঞ্জ থেকে ঢাকা যেতে আর সিলেট ঘুরতে হবে না। সুনামগঞ্জ সদর থেকে শান্তিগঞ্জ উপজেলা হয়ে জগন্নাথপুরে এই সেতুর ওপর দিয়ে হবিগঞ্জের আউশকান্দি হয়ে ঢাকা-সিলেট মহাসড়ক ধরে সরাসরি ঢাকা যাওয়া যাবে।

সড়ক ও জনপথ বিভাগের তথ্য অনুসারে, ২০১৭ সালে এ সেতুটির নির্মাণকাজ শুরু হলেও, করোনা মহামারির কারণে বিলম্বিত হয়। প্রায় ১৫৫ কোটি টাকায় সেতুটি নির্মাণ করেছে এমএম বিল্ডার্স অ্যান্ড কোম্পানি। সেতুটিতে ১৫ স্প্যান ও ১২ পিলার আছে। এ সেতুটির আগে সিলেট বিভাগের দীর্ঘতম সেতু ছিলো সিলেট জেলার কোম্পানীগঞ্জের ধলাই নদীর ওপর ধলাই সেতু। সেতুটি ২০০৬ সালে উদ্বোধন হয়েছিলো।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সেতুটি সুনামগঞ্জের সড়ক যোগাযোগের ক্ষেত্রে নবদিগন্তের সূচনা করবে। স্থানীয় বাসিন্দারা এর সুফল ভোগ করবেন। ফলে হাওর অধ্যুষিত সুনামগঞ্জের অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীলতা আসবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সুনামগঞ্জ,ঢাকা,দূরত্ব,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close