• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হাতীবান্ধায় আদালতের আদেশ অমান্য করে চলছে ঘর নির্মাণ

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২২, ২২:৫৩
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক জমি দখল করে বাড়ি নির্মাণের কাজ করার অভিযোগ উঠেছে মোস্তাকিনের বিরুদ্ধে। নির্মাণ কাজ বন্ধের জন্য নিষেধ করলে ভুক্তভোগী তছলিম উদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়েছেন মোস্তাকিন ও তার লোকজন। এতে করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগী পরিবারটি।

অভিযুক্ত মোস্তাকিন উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আলিমুদ্দিনের ছেলে। এছাড়া সে পাটগ্রাম উপজেলা সমবায় অফিসের একজন কর্মচারী।

জানা গেছে, প্রায় ৩০ বছর আগে মোস্তাকিনের বাবার নিকট থেকে ৯ শতাংশ জমি ক্রয় করেন তছলিম উদ্দিন। তখন থেকে জমিটি তছলিম উদ্দিনের দখলে রয়েছে। হঠাৎ করে গত ১৯ সেপ্টেম্বর মোস্তাকিন ওই জমি দখল করে ঘর নির্মাণের কাজ শুরু করেন। খবর পেয়ে তছলিম উদ্দিন মোস্তাকিনের বিরুদ্ধে হাতীবান্ধায় একটি লিখিত অভিযোগ করেন। এতেও কাজ বন্ধ না হলে গত ১৮ অক্টোবর আদালতে কাজ বন্ধের আবেদন করেন। পরে আদালত কাজ বন্ধের নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে ভুক্তভোগী তছলিম উদ্দিন বলেন, মোস্তাকিন আদালতের আদেশ অমান্য করে ওই জমিতে বাড়ির কাজ করতেছে। সে একজন সরকারি চাকুরি জীবি। হয়তো সেই ক্ষমতার বলে সে এসব করছে।

অভিযুক্ত মোস্তাকিন বলেন, এটা আমার পৈত্রিক সম্পতি। আমি আমার বাবার জমিতে কাজ করতেছি। আমি কাজ বন্ধের কোনো নোটিশ পাইনি। পুলিশই আদালতকে অমান্য করেছে।

হাতীবান্ধা থানার সহঃ উপ-পরিদর্শক রাখিমুজ্জামান বলেন, উভয়ে ওই জমির মালিক দাবী করায় আদালতে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নির্মাণ,ঘর,আদালত,আদেশ,লালমনিরহাট,হাতীবান্ধা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close