• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হাতির আক্রমণে প্রাণ গেল বিজিবি সদস্যের

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২২, ২২:৪০
নিজস্ব প্রতিবেদক
মো. আব্দুল মান্নান।

বান্দরবানের নাইখ্যংছড়িতে চোরাচালানিদের ধরতে গিয়ে বন্যহাতির আক্রমনে প্রাণ হারিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ভালুখাইয়া বিওপির কমান্ডার জেসিও নায়েব সুবেদার মো. আব্দুল মান্নান।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি'র কক্সবাজার রিজিয়নের আওতাধীন নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) ভালুখাইয়া বিওপির কমান্ডার জেসিও নায়েব সুবেদার মো. আব্দুল মান্নানের নেতৃত্বে ১০ সদস্য নিয়মিত টহল দিচ্ছিলেন। বিওপি থেকে প্রায় ২ কিলোমিটার এবং সীমান্ত থেকে ১ কিলোমিটার দূরে বাম হাতিরছড়া নামক স্থানে যায় টহল দল। এসময় তারা একটি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৩টি গরু আটক করতে সক্ষম হয়। আটককৃত গরুসহ বিওপিতে ফেরার পথে রাত ৯ টার দিকে টহলদল হঠাৎ ৩টি বন্য হাতির আক্রমণের শিকার হয়। এ সময় টহল কমান্ডার নায়েব সুবেদার মো. আব্দুল মান্নান অন্যদের নিরাপদ আশ্রয়ে পাঠাতে পারলেও নিজে নিরাপদ স্থানে সরে যেতে পারেনি। দুর্ভাগ্যক্রমে বন্যহাতি দ্বারা পদদলিত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে বিজিবি’র রামু সেক্টর কমান্ডার ও নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবির একাধিক দল ঘটনাস্থলে গিয়ে মো. আব্দুল মান্নানকে মৃত উদ্ধার করে নিয়ে আসে।

বিজিবি সূত্র জানায়, মো. আব্দুল মান্নানের গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়। তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। বিজিবিতে তার মোট চাকরির মেয়াদ হয়েছে ৩৪ বছর।

নায়েব সুবেদার মো. আব্দুল মান্নানের মৃত্যুতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ গভীর শোক প্রকাশের পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি মরহুমের পরিবারকে সব ধরনের সহায়তা করবেন বলেও জানিয়েছেন।

সদস্য,বিজিবি,হাতি,আক্রমণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close