• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা উদ্বোধন

প্রকাশ:  ২৮ জুলাই ২০২২, ১৭:০৩
লক্ষ্মীপুর প্রতিনিধি

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ স্লোগানটিকে সামনে রেখে লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে জেলা বন বিভাগ নোয়াখালী ও লক্ষ্মীপুরের আয়োজনে জেলা স্টেডিয়াম প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়।

পরে একাডেমি প্রাঙ্গণে একটি ফলজ, বনজ ও ওষুধি বৃক্ষরোপন করে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন ঘোষণা করেন অতিথিবৃন্দ। পরে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে বেলুন উড়িয়ে ফিতা কাটার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ।

বিভাগীয় বন কর্মকর্তা (নোয়াখালী) মো. ফরিদ মিঞার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার ড.এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরএ আলম, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম, জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মতিন প্রমুখ।

আলোচনা সভায় অতিথিবৃন্দ বৃক্ষ রোপন পরিবেশে ভূমিকা নিয়ে আলোচনা করেন। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন সরকারী ও বেসরকারী দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃক্ষ মেলাটি ৭ দিন ব্যাপি জেলা স্টেডিয়াম মাঠে চলবে। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বৃক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় ফলজ, বনজ ও ওষুধ গাছসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা নিয়ে শতাধিক স্টল বসেছ

পূর্বপশ্চিমবিডি/জেইউবি/এআই

বৃক্ষ রোপন,বৃক্ষ মেলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close