• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নড়াইলে মহানবীকে নিয়ে কটুক্তি, কলেজ ছাত্র ৩ দিনের রিমান্ডে

প্রকাশ:  ১৭ জুলাই ২০২২, ১৮:৪৭
নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ার সাহাপাড়া গ্রামে মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে কলেজ ছাত্র আকাশ সাহার (২০) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার (১৭ জুলাই) বিকালে লোহাগড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট মোঃ মোরশেদুুল আলমের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা মাকফুর রহমান ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, শনিবার (১৬ জুলাই) রাতে তাকে গ্রেফতার করা হয়। দিঘলিয়া গ্রামের সালাউদ্দিন কচি সরদার বাদি হয়ে লোহাগড়া থানায় আকাশের নামে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেন। মামলা নং ০৮ । আকাশ সাহা দিঘলিয়া গ্রামের অশোক সাহার ছেলে। সে লোহাগড়ার নবগঙ্গা ডিগ্রি কলেজের স্নাতকের ছাত্র। গত ১৫ জুলাই উপজেলার দিঘলিয়া সাহাপাড়া গ্রামের কলেজছাত্র আকাশ সাহা ফেসবুকে তার নিজের আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করে পোষ্ট দেয়। বিষয়টি ওইদিন বিকালে বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। পরে বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহাকে গ্রেফতার ও বিচার দাবিতে সন্ধ্যায় দিঘলিয়া বাজারে মানববন্ধন করে। বিক্ষুদ্ধ লোকজন এক পর্যায়ে সাহাপাড়ার ৫-৬টি বাড়িঘর ও কয়েকটি দোকান ঘরসহ একটি পূজামন্ড ভাংচুর করে ও একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বিক্ষুদ্ধ লোকজনকে লাঠিপেটা করে এবং কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

রোববার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, দিঘলিয়ার সাহাপাড়া এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। তবে বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা আছে। এলাকায় টহল দিচ্ছে র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। পুলিশের বিশেষ শাখা ও গোয়েন্দা শাখার সদস্যরাও সার্বক্ষণিক ওই এলাকায় অবস্থান করছেন। দিঘলিয়া সাহাপাড়ার পালিয়ে থাকা হিন্দু লোকজন বাড়িতে ফিরতে শুরু করেছেন। তাদের অধিকাংশই হামলার পর বাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছিলেন। রোববার সকাল থেকে ব্যবসায়ীরা তাদের দোকানপাট খুলেছে। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এ দিকে লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন আকাশ সাহাকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমান ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

পূর্বপশ্চিম- শরিফুল/ এনই

নড়াইল,লোহাগড়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close