• সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কেন্দ্র দখল করা লাগবে না, নৌকা এমনিতেই জিতবে: রিফাত

প্রকাশ:  ১৪ জুন ২০২২, ২১:৫২
অনলাইন ডেস্ক

বিএনপি ও স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কার হওয়া দুই মেয়র প্রার্থী নিজেদের মধ্যে রেষারেষি থেকে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলতা করতে পারেন বলে অভিযোগ করেছেন কুমিল্লার নৌকার মেয়রপ্রার্থী আরফানুল হক রিফাত।

আওয়ামী লীগের কোনো নেতাকর্মী ভোট কেন্দ্র দখল করবে না বলে স্পষ্ট ঘোষণা দিয়ে রিফাত বলেন, কেন্দ্র দখল করা লাগবে না। নৌকা এমনিতেই জিতবে।

ভোটের আগের দিন দুপুরে কুমিল্লা শহরের নিজ বাসায় সাংবাদিকদের একথা বলেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী। এসময় তিনি বিএনপি ও স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কৃত দুই মেয়রপ্রার্থীর বিরুদ্ধে কেন্দ্রে বিশৃঙ্খলতার সৃষ্টি করতে পারে আশঙ্কার কথা জানান।

তিনি বলেন, মনিরুল হক সাক্কু ব্যর্থ। আমি নগরবাসীর কাছে গিয়েছি। তারা আমাকে গ্রহণ করেছে। আমি ইনশাল্লাহ বিজয়ী হবো।

সাক্কু ও কায়সারের কথা উল্লেখ করে রিফাত বলেন, তাদের দুজনের লোকজন কেন্দ্রে বিশৃঙ্খলতা করতে পারে। কিন্তু নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

সংসদ সদস্য বাহারউদ্দিন বাহারকে এলাকা ছেড়ে যাওয়া নিয়ে নির্বাচন কমিশনের নির্দেশনার বিষয়ে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী বলেন, তিনি এখানকার ভোটার। সংসদ সদস্য হলেও তিনি কোনো প্রচারণায় অংশ নেননি। নির্বাচন কমিশন নিজেদের ইমেজ বাড়ানোর জন্য এটা করছে।

এবারই প্রথম নির্বাচনের মাঠে আসা রিফাত স্বাধীনতার পর ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে আসেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর প্রতিবাদ করতে গিয়ে একটি মামলায় সাজাপ্রাপ্ত হন। তখন পালিয়ে বিদেশ চলে যান তিনি।

পরে দেশে ফিরে ১৯৮০ সালে কুমিল্লা শহর ছাত্রলীগের সভাপতি হন। ১৯৮১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের ছাত্রলীগের প্যানেল থেকে তিনি বহিঃক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন। একই বছরে জামায়াত-শিবিরের হাতে হামলার শিকার হন তিনি।

১৯৯৬ সালে রিফাত কেন্দ্রীয় যুবলীগের সদস্য নির্বাচিত হন। পরে তিনি কুমিল্লা জেলা যুবলীগের সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ পান।

এ ছাড়া তিনি কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব সামলেছেন প্রায় এক যুগ। জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক ও কুমিল্লা ক্লাবের দুইবারের নির্বাচিত সাধারণ সম্পাদকও ছিলেন তিনি।

পূর্ব পশ্চিম/ম

কুমিল্লা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close