• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

খুলনার ফায়ার ফাইটার শাকিলকে চোখের জলে শেষ বিদায়

প্রকাশ:  ০৭ জুন ২০২২, ১৪:৪১
খুলনা প্রতিনিধি

খুলনার বটিয়াঘাটার ফায়ার ফাইটার শাকিল তরফদারকে চোখের জলে শেষ বিদায় জানানো হলো। শেষবারের মতো তার মরদেহ আনা হয়েছিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরে।

মঙ্গলবার (৭ জুন) বেলা সাড়ে ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরে তার জানাজা সম্পন্ন হয়।

জানাজা শেষে সহকর্মীরা আবেগাপ্লুত হয়ে তারা সহকর্মীকে শেষবারের মতো বিদায় জানান। জানাজায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সুরক্ষা সেবা বিভাগের সচিব মোকাব্বির হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, কারা অধিদপ্তরের ডিজি এবং বিজিবি ডিজিসহ ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। জানাজা শেষে শাকিল তরফদারের মরদেহ খুলনার বটিয়াঘাটা থানার শুখদারা গ্রামের উদ্দেশে নেওয়া হয়েছে।

ফায়ার ফাইটার শাকিল তরফদারের চাচা আবুল কালাম তরফদার বলেন, তার ভাতিজা পরিবারের একমাত্র অবলম্বন ছিলেন। তার অকাল মৃত্যুতে তাদের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। সরকারের কাছে তাদের আবেদন তার ভাইকে যেন যোগ্যতা অনুযায়ী একটা কাজের ব্যবস্থা করা হয়। ভাতিজার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি।

উল্লেখ্য, খুলনার বটিয়াঘাটা উপজেলার সুখদারা গ্রামের সাত্তার তরফদার ও জেসমিন বেগমের ৩ ছেলের মধ্যে সবার ছোট শাকিল হাসান তরফদার (২৪)। কর্মরত ছিলেন ফায়ার সার্ভিসের কুমিরা ইউনিটে ফায়ার ফাইটার পদে। শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে আগুনের খবর শুনে কুমিরা ইউনিটের সঙ্গে তিনিও ছুটে গিয়েছিলেন আগুন নেভাতে। তবে নিয়তি বিস্ফোরণে ফায়ার সার্ভিসের অন্য কর্মীদের সঙ্গে শাকিলকেও থমকে দেয়।

এদিকে তার মৃত্যুর খবরে গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। ছেলের শোকে কাতর মা-বাবার বিলাপ থামছে না কিছুতেই। বাড়িতে ভিড় করেছেন পাড়া-প্রতিবেশী থেকে শুরু করে স্বজনরা। সান্তনা দেওয়ার কোনো ভাষাই যেন খুঁজে পাচ্ছেন না কেউ। স্বজনদের আশা ছিল আসছে কোরবানির ঈদের পর ধুমধাম করে বিয়ে দেবেন শাকিলকে।

শাকিল ২০২০ সালের ১৯ জানুয়ারি ফায়ার সার্ভিসে যোগ দেন। সর্বশেষ তিনি সীতাকুণ্ডের কুমিরা ফায়ার স্টেশনে কর্মরত ছিলেন।

সর্বশেষ মূহুর্তেই শেষ হয়ে গেছে শাকিলকে নিয়ে স্বজনদের সব আশা সব স্বপ্ন। হয়তো দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি খুঁজে পাবে মূল কারণ, শাস্তিও হবে কারো। তবে শাকিলদের নিয়ে স্বপ্নগুলো কেবল বার বার খুঁজে ফিরবে স্বজনদের।

পূর্বপশ্চিমবিডি/এনজে

খুলনার ফায়ার ফাইটার,চোখের জলে,শেষ বিদায়

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close