• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তিন জেলায় পানিতে ডুবে ছয় শিশুর মৃত্যু

প্রকাশ:  ৩০ মে ২০২২, ১৫:৩৫ | আপডেট : ৩০ মে ২০২২, ১৬:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

সারাদেশের তিন জেলা চাঁপাইনবাবগঞ্জ, যশোর ও দিনাজপুরে পুকুরের পানিতে ডুবে ছয় শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৩০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত এ দুর্ঘটনা ঘটে।

যশোর: নিহত ৩

দুপুর ১টার দিকে যশোরের বাঘারপাড়া উপজেলার দক্ষিণ শ্রীরামপুর এলাকায় পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে।

নিহতরা হলো- ওই এলাকার হারুন মোল্যার মেয়ে তমা (৮), কামরুল ইসলামের মেয়ে সুমাইয়া (৮) ও সাঈদ মোল্যার ছেলে হোসাইন।

বাঘারপাড়ার বাসুয়াড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আমিনুর রহমান সরদার বলেন, দুপুরে ওই এলাকার চার শিশু পাশের পুকুরে গোসল করতে যায়। তাদের মধ্যে তিনজন পুকুরে ডুবে যায়। আরেক শিশু দৌঁড়ে বাড়ি ফিরে জানায়, অন্যরা পুকুরে ডুবে গেছে। তখন স্থানীয়রা পুকুরে নেমে শিশুদের উদ্ধার করে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. আল আমিন বলেন, হাসপাতালে আনার আগের তিন শিশুর মৃত্যু হয়েছে।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দিন বলেন, পুকুরটি গভীর ও বাচ্চারা সাঁতার না জানার কারণে তাদের মৃত্যু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: নিহত ২

দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের টিকরামপুর এলাকায় বাড়ির পাশে খেলতে গিয়ে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

মৃত শিশুরা হলো- টিকরামপুর গ্রামের দেলুয়ার হোসেনের ছেলে দিদার আলী(৫) ও একই গ্রামের হোসেনের মেয়ে তিশা (৪)।

মৃতদের চাচাত ভাই সেলিম আলী বলেন, বেলা সাড়ে ১১টার দিকে বাড়ির পাশে খেলছিলো দিদার ও তিশা। কিছুক্ষণ পর তারা পাশে থাকা পুকুরে পড়ে যায়। পরে স্থানীয়রা জানতে পেরে তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়। দুপুর ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের ইমারজেন্সি ইনচার্জ আনোয়ার রফিক বলেন, দুপুর ১২টার কিছু সময় আগে ওই দুই শিশুকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিছুক্ষণ পরই তাদের মৃত ঘোষণা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বলেন, মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

দিনাজপুর: নিহত ১

সকাল ১১টায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের হরিপুর (মন্ডবচান) গ্রামে খেলতে গিয়ে বাড়ির পাশের পুকুরে ডুবে মোছা. তাসলিমা নামের দুই বৎসর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

মোছা.তাসলিমা উপজেলার গোলাপগঞ্জ হরিপুর (মন্ডবচান) গ্রামের তারা মন্ডলের মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে গ্রামের বসতবাড়ির পাশে খেলা করছিল শিশু তাসলিমা। একপর্যায়ে সবার অজান্তে পুকুরে পড়ে নিখোঁজ হয় সে। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। পরে স্থানীয়রা পুকুরে নেমে খোঁজাখুঁজি করে তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

গোলাপগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মৃত্যু,শিশু,পানিতে ডুবে,জেলা,চাঁপাইনবাবগঞ্জ,যশোর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close