• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দেশের জুয়েলারি শিল্পে বিপ্লব ঘটাবে বাজুস: দিলীপ কুমার

প্রকাশ:  ১৬ মে ২০২২, ১৬:৩৯
বরগুনা প্রতিনিধি

বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সাবেক সভাপতি ও চেয়ারম্যান দিলীপ কুমার রায় বলেছেন, আমাদের নতুন সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাজুস মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বর্ণ নীতিমালা বাস্তবায়ন করবে। যার মধ্য দিয়ে আমাদের শত বছরের কাঙ্ক্ষিত জুয়েলারি শিল্প উন্নয়নের যে দাবি ছিলো সেটি পূর্ণ হবে। বাংলাদেশের জুয়েলারি শিল্পের বিপ্লব ঘটাবে বাজুস। ফিরে পাবে জুয়েলারি শিল্পের হারিয়ে যাওয়া ঐতিহ্য।

সোমবার (১৬ মে) দুপুরে বরগুনা পৌর শহরের বন্দর ক্লাব মিলনায়তনে বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন বরগুনা জেলা শাখার আয়োজনে এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতবিনিময়সভার শুরুতে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন জেলার নেতৃবৃন্দরা। এরপর কেন্দ্রীয় নেতৃবৃন্দকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

মতবিনিময়সভায় দিলীপ কুমার রায় আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বর্ণ নীতিমালা বাস্তবায়নে কাজ করছে বাজুস। এই স্বর্ণ নীতিমালার শতভাগ বাস্তবায়ন করতে আগামী দিনে আমাদের এ দেশে শিল্পায়ন গড়ে তুলতে হবে, আমাদের জুয়েলারি ফ্যাক্টরি করতে হবে, অর্নামেন্টস ফ্যাক্টরি করতে হবে। আমাদের নতুন সভাপতির নেতৃত্বে এসব কাজ বাস্তবায়ন করে আমরা জুয়েলারি শিল্পের বিপ্লব ঘটাব।

এ সময় জুয়েলারি শিল্পের সঙ্গে জড়িত কারিগরদের উন্নয়নে কাজ করার বিষয়েও গুরুত্বারোপ করেন তিনি।

মতবিনিময়সভায় বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের সহসম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান বলেন, বাংলাদেশে স্বর্ণ খাতে প্রচুর সম্ভাবনা থাকলেও এই খাতটি এতোদিন ঝিমিয়ে ছিলো। বাজুসের নতুন সভাপতি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ব্যবসা আলোর মুখ দেখেছে। তার আহ্বানে সারাদেশের স্বর্ণ ব্যবসায়ীরা এক কাতারে শামিল হচ্ছেন। ব্যবসা টিকিয়ে রাখতে ঐক্যবদ্ধতার বিকল্প নেই।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সহসম্পাদক ও সদস্যসচিব মো. জয়নাল আবেদীন খোকন বলেন, আগামী দিনে সকলে একত্র হয়ে ব্যবসা করতে হবে। কোনো অবৈধ ব্যবসায়ীর ব্যবসা করার সুযোগ নেই। তাই সকল স্বর্ণ ব্যবসায়ীকে বাজুসের অন্তর্ভুক্ত হতে হবে। স্বর্ণ ক্রয়-বিক্রয়ের সময় মেমোতে গ্রাহকের জাতীয় পরিচয়পত্র, ছবি ও মুঠোফোন নম্বর অন্তর্ভুক্ত করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাজুস,বিপ্লব,শিল্প,জুয়েলারি,বাংলাদেশ,দিলীপ কুমার রায়

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close