• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মির্জাপুরে মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্ব: ১৪৪ ধারা জারি

প্রকাশ:  ০৩ মে ২০২২, ১১:২০ | আপডেট : ০৩ মে ২০২২, ১১:৩৩
নিজস্ব প্রতিবেদ

টাঙ্গাইলের মির্জাপুরে মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্বের জেরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার (৩ মে) ভোর ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি বলবৎ থাকবে। মসজিদ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার (২ মে) রাত পৌনে ১২টার দিকে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাফিজুর রহমান ১৪৪ ধারা জারি করেন।

জানা গেছে, উপজেলার ভাওড়া ইউনিয়নের সরকার পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। এ নিয়ে দুটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। দুই কমিটির পক্ষ থেকে দুইজন ইমামও নিয়োগ দেওয়া হয়েছে। দুই কমিটি ও দুই ইমামের বিষয়ে গ্রামটিতে দীর্ঘদিন যাবত মতবিরোধ চলে আসছে। সোমবার বাদ এশা মসজিদের ভেতর সভা করে দুই কমিটির পক্ষ থেকে ঈদুল ফিতরের নামাজ আদায়ে পৃথক জামাতের আয়োজন করা হয়। এক কমিটি সকাল সাড়ে ৭টা ও আরেক কমিটি সকাল সাড়ে ৮টায় সময় নির্ধারণ করেন।

এ নিয়ে ওই এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে রাত ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলম চাঁদ ও ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন ভাওড়া সরকার পাড়া মসজিদে যান। সেখানে দুই পক্ষের সঙ্গে আলাপ করে শান্তিপূর্ণ অবস্থায় থেকে এক জামাতে নামাজ আদায়ের নির্দেশ দেন।

কিন্তু এক পক্ষের সাহাদত হোসেন, লেবু মিয়া ও পিন্টু গং রাজি না হওয়ায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে শান্তিপূর্ণ অবস্থা বজায় রেখে দুই জামাতে ঈদুল ফিতরের নামাজ আদায়ের সিদ্ধান্ত হয়। প্রশাসনের লোকজন চলে আসার পর ফের উত্তেজনার সৃষ্টি হয়।

নামাজকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা থাকায় ফৌজদারি কার্যবিধি ১৪৪(১) ধারার ক্ষমতাবলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান রাত পৌনে ১২টার দিকে ১৪৪ ধারা জারি করেন।

ওয়ার্ড মেম্বার মো. শহিনুর রহমান বলেন, মসজিদ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রায় দেড় কিলোমিটার দূরে ভাওড়া নয়াপাড়া মসজিদে গিয়ে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছি।

মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. মোস্তফা হোসেন জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

মসজিদ কমিটি,দ্বন্দ্ব,১৪৪ ধারা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close