• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সুনামগঞ্জে পাউবোর সকল কর্মকর্তার ছুটি বাতিল

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২২, ০১:২০
নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জে ফসল ঘরে না তোলা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সকল কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় নেতৃবৃন্দ, সুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি এবং কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা জানান।

একেএম এনামুল হক শামীম বলেন, আজ থেকে সিদ্ধান্ত নিলাম সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল। এগারটি উপজেলায় এগারটি টিম করে দেব। একেক উপজেলার প্রধানের মোবাইল নম্বর সহ উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, এসপি, জেলা প্রশাসন ও সাংবাদিকদের দিয়ে দেব।

উপমন্ত্রী আরও বলেন, আমাদের প্রধান প্রকৌশলীকে সকালেও বলেছি, আগামীকাল থেকে তিনি সিলেট অফিস করবেন না, সুনামগঞ্জে অফিস করবেন। সাতদিন করার পরে প্রয়োজন হলে আরও করবেন। অর্থাৎ প্রধান প্রকৌশলীর কার্যালয় আমরা সুনামগঞ্জ থেকে কন্ট্রোল করবো। আমাদের পক্ষ থেকে প্রথমত আমরা ছুটি বাতিল করছি, দ্বিতীয়ত অতিরিক্ত কর্মকর্তা নিয়ে এসেছি। এছাড়া অতিরিক্ত স্টাফ লাগলে দেব।

উপমন্ত্রী বলেন, আমি যা শুনলাম তার তথ্য যদি সঠিক হয়, তাহলে তাদের যে শাস্তি দেওয়া দরকার দেব। এ বিষয়ে কোনো কার্পণ্য করব না। এই পবিত্র রমজানে আমি বলে গেলাম, এটা আপনারা মনে রাখবেন। আমরা সততার প্রশ্নে আপস করি না। অনিয়ম অন্যায় আমরা বরদাস্ত করি না। পানিসম্পদ মন্ত্রণালয়ের গত ৩ বছরের কার্যক্রম আপনারা দেখেছেন। আমরা অনেক ধরনের পরিকল্পনা করেছি, মন্ত্রণালয়কে গতিশীল করার জন্য।

এর আগে প্রায় ৩ ঘণ্টাব্যাপী মতবিনিময় সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের কথা তুলে ধরেন মন্ত্রীর কাছে।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর-পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

পূর্বপশ্চিম- এনই

সুনামগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close