• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বামনার ওসির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১৭:৩০ | আপডেট : ৩০ মার্চ ২০২২, ১৭:৩৯
বরগুনা প্রতিনিধি

বরগুনার বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

জানা যায় -তিনি মিথ্যা অভিযোগ এনে ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নিয়ে পরে ৯৯৯-এ কল করায় ঘুষের টাকা ফেরত দিয়েছেন। এ ছাড়াও তিনি ভুয়া অভিযোগ এনে নিরীহ মানুষকে নানা ভয়ভীতি দেখিয়ে লাখ টাকা চাঁদা দাবি করেছেন।

মঙ্গলবার সকালে বরগুনা পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিকের মাধ্যমে বরিশাল বিভাগীয় পুলিশ কমিশনার বরাবর বামনার ওসি বশিরুল আলমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ দাখিল করেন এক ভুক্তভোগীর বোন শাহানা বেগম।

অভিযোগে বলা হয়ম বরগুনার বামনা উপজেলার খোলপটুয়া বাজারে ইলেকট্রিক ব্যাবসায়ী রাসেল মল্লিকের কাছ থেকে কিছুদিন আগে বামনা থানার ওসি বশিরুল আলম কিছু ইলেকট্রিক পণ্য ক্রয় করেন। ওই দিন সন্ধ্যায় ওসি বশিরুল নিন্মমানের তার বিক্রির অভিযোগ এনে ব্যবসায়ী রাসেলকে থানায় ডাকেন।

পরে স্বজনরা থানায় গেলে ওসি বলেন, রাসেল নিন্মমানের তার বিক্রি করে। ওকে এখন কোর্টে চালান দেওয়া হবে। এসব ভয়ভীতি দেখিয়ে ৪০ হাজার টাকা ঘুষ দাবি করে। পরে স্বজনরা কোনো উপায় না পেয়ে ২০ হাজার টাকা দিয়ে রাসেলকে ছাড়িয়ে নিয়ে আসে।

এরপর ব্যাবসায়ী রাসেল মল্লিক জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ২০ হাজার টাকা নেওয়ার বিষয়টি জানান। পরে ওসি বশিরুল আলম ঘুষ নেওয়া ২০ হাজার টাকা আবার রাসেলকে ফেরত দিয়ে পরিবারের সকলকে শাসিয়ে যান এবং বলেন তোদের কপাল পুড়ছে। তোদেরকে দেখে নেব। এসব বলে চলে যান।

এ ছাড়াও গত তিন দিন আগে ভুক্তবোগী রাসেল ও তার পরিবারসহ ৮ জনের বিরুদ্ধে স্থানীয় একটি অসাধু চক্রকে দিয়ে মিথ্যা অভিযোগ এনে হয়রানি করছেন এবং মামলার ভয় দেখিয়ে ১ লাখ টাকা চাঁদাও দাবি করেন তিনি।

মঙ্গলবার (২৯ মার্চ) এসব মিথ্যা অভিযোগ ও হয়রানি থেকে পরিত্রাণ পেতে বিভাগীয় পুলিশ কমিশনার ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন রাসেলের বোন।

ব্যবসায়ী রাসেলের বোন সাহানা বেগম বলেন, আমার ভাইয়ের দোকান থেকে বামনার ওসি বশিরুল আলমম কিছু ইলেকট্রিক তার কিনে নেয়। পরে দুই নাম্বার তার বিক্রির মিথ্যা অভিযোগ দিয়ে আমার ভাইকে থানায় ধরে নিয়ে যায়। পরে তিনি আমাদের কাছে ৪০ হাজার টাকা ঘুষ দাবি করলে আমরা ২০ হাজার টাকা দিয়ে ভাইকে ছাড়িয়ে নিয়ে আসি। এ বিষয়ে অভিযুক্ত বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলম বলেন, বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। এ রকম কিছুই হয়নি। ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য কেউ আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

বরগুনার পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক বলেন, এ ব্যাপারে আমি একটি অভিযোগপত্র পেয়েছি। অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) বিষয়টি তদন্ত করে দেখছেন। তদন্তের পর অভিযোগের সত্যতা পেলে ওসি বশিরুল আলমের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরএস/এনএন

চাঁদাবাজি,বরগুনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close