• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ছুরিকাহত সাফফাতের চিকিৎসা ব্যয় বহন করবে রাবি

প্রকাশ:  ১০ মার্চ ২০২২, ১৩:৫৭ | আপডেট : ১০ মার্চ ২০২২, ১৪:৩০
রাবি প্রতিনিধি

গতকাল বুধবার দিবাগত রাতে ছুরিকাঘাতে আহত শিক্ষার্থী সাফফাত নাঈম নাফির (২২) চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। তাকে উন্নত চিকিৎসকার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে উপস্থিত হয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিষয়টি জানান।

আহত সাফফাত নায়েম নাফি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলে। তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের আবাসিক শিক্ষার্থী।

এ সময় তিনি আরো বলেন, আমরা অতি দ্রুত দোষীকে আইনের আওতায় আনতে ব্যবস্থা নেব। একইসঙ্গে ওেই মেস মালিককে জবাবদিহিতার আওতায় আনা হবে। এ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে আশপাশের সকল মেস মালিককের সাথে আলোচনায় বসার ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় ছাত্র উপদেষ্টা এম তারেক নুর বলেন, এটি নিঃসন্দেহে একটি পূর্ব পরিকল্পিত আক্রমণ। একটি চরমপন্থী গোষ্ঠী এই হামলা করে থাকতে পারে।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত শিক্ষার্থীরা এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও আইনের আওতায় আনতে ২ দিন সময় বেধে দিয়েছে। যথাযথ পদক্ষেপ গ্রহণ করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

সাফফাতের বন্ধু আব্দুল্লাহ আল মামুন জানান, সাফফাত নাঈম নাফিকে ‍উন্নত চিকিৎসকার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। বেলা ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় নাফিকে বহনকারী অ্যাম্বুলেন্সটি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত প্রায় সোয়া ১২টার দিকে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত হন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাফফাত নাঈম নাফি। নগরীর বিনোদপুর এলাকার আমজাদের মোড়ে অবস্থিত এনআর ছাত্রাবাসে কথা কাটাকাটির জেরে এ ঘটনাটি ঘটে। তবে হামলাকারীদের এখনো শনাক্ত করা যায়নি বলে জানা গেছে।

পূর্বপশ্চিম/এসএ/এনএন

রাবি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close