• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অফিসে বসেই প্রকাশ্যে ধূমপান করেন প্রধান শিক্ষক

প্রকাশ:  ০৫ মার্চ ২০২২, ১১:০০
জামালপুর প্রতিনিধি

অফিস কক্ষে বসেই ধূমপান করেন জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের বুখুঞ্জা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর আলম। অফিসে ধূমপানের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

২০০৫ সালে ধূমপান নিয়ন্ত্রণ আইন (সংশোধিত ২০১৩) প্রণয়ন করলেও বুখুঞ্জা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম প্রকাশ্যেই নিজের অফিসে ছাত্রছাত্রীসহ অভিভাবকদের সামনে ধূমপান করেন। তার ধূমপানের কারণে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও এলাকাবাসী বিব্রত হলেও কোনো কথা বলার সাহস দেখান না। আর ছাত্রছাত্রীদের অভিভাবকগণও ধূমপানে বাধা দিতে পারেন না তাকে।

এ ব্যাপারে স্থানীয়রা জানায়, জাহাঙ্গীর আলম তার অফিসে বসে সবার সামনে ধূমপান করেন। আমরা তাকে কিছুই বলতে পারি না।

এ বিষয়ে মানবাধিকার কর্মী ও সাংবাদিক জাহাঙ্গীর সেলিম বলেন, প্রকাশ্যে ধূমপান করা আইনত দণ্ডনীয় অপরাধ। সেখানে একজন প্রধান শিক্ষকের এহেন কর্মকাণ্ডে তিনি তার শিক্ষকতার যোগ্যতা হারিয়ে ফেলছেন। এমন কর্মকাণ্ডে সাধারণ মানুষ বিব্রত। অভিযুক্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান তিনি।

বিদ্যালয়ের জমিদাতা সদস্য হাফেজ ফকির জানান, শুধু প্রকাশ্যে ধূমপান নয়, তার বিভিন্ন কর্মকাণ্ডে আমরা জমিদাতা সদস্যসহ এলাকাবাসী বিব্রত। আমরা যখন কোনো মিটিংয়ে বসি, তখন তিনি আমাদের সামনে অফিসে বসেই প্রকাশ্যে ধূমপান করেন। তার বিভিন্ন কর্মকাণ্ডের কারণে বিদ্যালয়ে ছাত্রছাত্রীর সংখ্যাও দিন দিন কমে যাচ্ছে। তার দ্রুত অপসারণ ও প্রকাশ্যে ধূমপান করার জন্য উপযুক্ত শাস্তি দাবি করেন তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক বলেন, প্রকাশ্যে ধূমপান সরকারিভাবে সম্পূর্ণ নিষেধ। প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম যদি প্রকাশ্যে ধূমপান করে থাকেন, তাহলে কাজটি ঠিক করেননি। বিষয়টি আমি দেখছি৷ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের মুঠোফোনে যোগাযোগ কল দিলে তিনি পরে ফোন দেওয়ার কথা বলে আর দেননি।

পূর্বপশ্চিম/এমএইচ/এনএন

জামালপুর,শিক্ষক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close