• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছুরি ঠেকিয়ে জমি কেড়ে নেয়ার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

প্রকাশ:  ০৩ মার্চ ২০২২, ১৮:২৬ | আপডেট : ০৩ মার্চ ২০২২, ১৯:০৯
ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও সদর উপজেলা দেবীপুর ইউনিয়নের রঙ্গিয়ানী এলাকায় গলায় ছুরি ঠেকিয়ে হাসিনা বানু নামের এক বিধবা নারীর ২০ শতক জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে সাবেক চেয়ারম্যান নুর ইসলামের বিরুদ্ধে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বিধবা হাসিনার স্বামী ভবঘুরে ছিলেন। সবাই তাকে আতিয়া পাগলা নামে চিনতো। আতিয়া স্ত্রী-সন্তান নিয়ে রঙ্গিয়ানী বাজারে তার পৈতৃক ভিটায় বসবাস করে আসছেন। আতিয়ার গতবছর সড়ক দুর্ঘটনায় মারা যান। তার মৃত্যুর এক মাস পর হঠাৎ চেয়ারম্যানের নির্দেশে জাহাঙ্গীর ও তার সন্ত্রাসীরা তার বিধবা স্ত্রী ও দুই সন্তানকে এই জমি থেকে চলে যাওয়ার হুমকি দিয়ে যায়। প্রতিবাদ করায় সন্ত্রাসীরা হাসিনাকে মাটিতে ফেলে ঘুষি ও লাথি মারে। আর তার দুই ছেলেকে গাছে বেঁধে গলায় ছুরি ঠেকিয়ে বলে, আজ রাতের মধ্যে গ্রাম ছেড়ে চলে যেতে। তাদের দাবি, এই জমি না কি আতিয়ার চেয়ারম্যানের কাছে বিক্রি করেছে। তাই চেয়ারম্যান জমি দখল করে রাতের আঁধারে সীমানা প্রচীর নির্মাণ করেন।

স্থানীয়রা জানায়, আমরা দীর্ঘদিন যাবৎ আতিয়া পাগলাসহ তার পরিবারকে এখানে বসবাস করে আসতে দেখেছি। কীভাবে চেয়ারম্যান জমির মালিকানা দাবি করছে আমরা জানি না। আতিয়া পাগলা যতদিন বেঁচে ছিল, ততদিন এসব কথা শোনা যায়নি। তার মৃতু্যর এক মাস পর থেকে চেয়ারম্যান তার বাহিনী নিয়ে রাতের আঁধারে তাদের মারধর করে জমি দখল করে নিয়েছে। কিন্তু সমাজে এসব প্রতিবাদ করার মানুষ নেই। সাবেক চেয়ারম্যান আবার আওয়ামী লীগ নেতা। তার প্রভাবে আমরা কোনো কিছু বলার সাহস পাই না। প্রতিবাদ করে কি হবে? আমরা গরীব মানুষ। প্রশাসন ও ক্ষমতাসীনদের কাছে কাছে নীরব।

আতিয়ার পাগলার স্ত্রী বলেন, আমি খুব অসহায়। আমার দুই ছেলেকে তারা অনেক নির্যাতন করেছে। চেয়ারম্যান যদি আমার স্বামীর নিকট থেকে জমি কিনেই থাকে, তাহলে আমার স্বামী মারা যাওয়ার আগে আসেনি কেন? তারপরও চেয়ারম্যান শুধু ১২ শতক জমি ক্রয় দেখাচ্ছে কিন্তু তিনি ২০ শতক জমি দখল করে স্থাপনা নির্মাণ করছেন। সমাজের সবার পায়ে ধরে বলি, আমার স্বামীর জমিটুকু উদ্ধার করে দিন। আর আমার দুই সন্তানকে তাদের নির্যাতনের হাত থেকে বাঁচান। না হলে, তারা মারা যাবে।

সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বলেন, আমি ২০১০ সালে ওই বিধবা মহিলার জমি ক্রয় করেছি। আমার কাছে কাগজ আছে। রাতের অন্ধকারে মারধর করে জমি দখলের বিষয়টি তিনি এড়িযে যান।

এ বিষয়ে সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, ঘটনাস্থালে একাধিক অফিসারকে পাঠানো হয়েছে। পরিবারটিকে আদালতে বিচার চাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

-পূর্বপশ্চিম/আরএইচ/এনএন

চেয়ারম্যান,জমি,ঠাকুরগাঁও

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close