• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বগুড়ার শত প্রবীণ ও নবীন সংস্কৃতজনকে সম্মাননা প্রদান

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২২, ২১:৫৩
বগুড়া প্রতিনিধি

বগুড়ায় অনুসন্ধিৎসু নাটকের দল প্রাকৃতজন ও শিশু কিশোর নাটকের দল অ আ ক খ আয়োজনে এবং বাঙালি সংস্কৃতি সংসদ সহযোগিতায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বগুড়ার শত প্রবীণ ও নবীন সংস্কৃতজনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বগুড়া জেলা পরিষদ মিলনায়তন অনুষ্ঠানের উদ্বোধন করেন সততা সম্পন্ন রাজনীতিক, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ওজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা: মকবুল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি ।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সুত্রে গাথা, বঙ্গবন্ধুকে জানতে হলে বাংলাদেশকে জানতে হবে তেমনি বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। আগামী দিনে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার জিডিটাল বাংলাদেশ বিনির্মাণে সংস্কৃতিজনকে এগিয়ে আসতে হবে। সংস্কৃতি ব্যক্তিরাই যুগে যুগে আন্দোলন- সংগ্রামে প্রথম সারিতে থেকে আন্দোলন-সংগ্রামকে বেগবান করেছে। আমি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে বলতে চাই, বগুড়ায় এই ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান বঙ্গবন্ধু শততম জন্মবার্ষিকীতে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা মজিবর রহমান মজনু ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাঙালি সংস্কৃতি সংসদের সভাপতি ও সংস্কৃতজন রাগেবুল আহসান রিপু, দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি সাগর কুমার রায়্। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাঙ্গালি সংস্কৃতি সংসদ এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু।

দ্বিতীয় পর্বে আবৃত্তি করেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন নিপু। সঙ্গীত পরিবেশন কণ্ঠশিল্পী চৈতী সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুসন্ধিৎসু নাটকের দল প্রাকৃতজন ও শিশু কিশোর নাটকের দল অ আ ক খ এর প্রতিষ্ঠাতা এসেলিম রেজা সেন্টু।

পূর্বপশ্চিম- এনই

বগুড়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close