• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সার কারখানায় শ্রমিক-মালিক সংঘর্ষ, আহত ২০

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০২২, ২০:১০ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২২, ২০:১৬
সরিষাবাড়ী প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে যমুনা সারকারখানার লোডিং শ্রমিক ও মালিকদের মধ্যে সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ ২০ জন আহত হয়েছে। এ ঘটনায় ৮ জন কে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় যমুনা সারকারখানা ডেলিভারী গেট এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ।

এ সময় ইট-ঁপাটকেলের আঘাতে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ, তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ আহত হন। এছাড়াও মারধরের শিকার হন সাংবাদিকরা।

এ ঘটনায় যমুনা সারকারখানা থেকে ২০টি জেলায় ইউরিয়া সার পরিবহন বন্ধ রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। এলাকায় আতঙ্কে প্রায় ২’শতাধিক দোকান পাট বন্ধ রয়েছে।

জানা গেছে, যমুনা সারকারখানার তারাকান্দি মেসার্স রিক্ত এন্টারপ্রাইজ এর লোডিং ঠিকাদারী প্রতিষ্ঠানের সর্দার ও ইউপি সদস্য মোফাজ্জ্ল হোসেন এর নেতৃত্বে তোফাজ্জল হোসেন, লেবু মিয়া ও মিলন মিয়া একত্রে লোডিং শ্রমিক শামীম মিয়া কে মারধর করে। পরে শামীম মিয়া কিছু শ্রমিকদের নিয়ে প্রতিবাদ করতে এলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। এ দিকে তারাকান্দি শহিদ মিনারের সামনে লাল মিয়ার চা দোকান ভাংচুর করা হয়েছে।

অপরদিকে পেশাগত দায়িত্ব পালনে দৈনিক আমার সংবাদ ও মুভি বাংলা টিভি’র সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি রাইসুল ইসলাম খোকন ও দৈনিক খবর পত্রিকার সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি সোহেল রানা এবং সৃষ্টি টিভি সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি আবু সাঈদ এর উপর হামলা চালিয়ে মারপিট সহ ৩টি মোবাইল এবং ওই তিন সাংবাদিকের কাছে টাকা নগদ টাকা নিয়ে নেয়। আহত সাংবাদিকদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং সাংবাদিক রাইসুল ইসলাম খোকনকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরো জানা যায়, জে এফ সি এল শ্রমিক কর্মচারী ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাচন উপলক্ষে ২৪ ফেব্রুয়ারি বিকেল ৩টায় এক সাধারণ সভার আয়োজন করে। সভা ডাক দেওয়ার পর থেকেই সার কারখানা এলাকায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এর ভগ্নীপতি শাহজাহান আলী সাধারণ সম্পাদক পদে এবং রবিউল ইসলাম কে সভাপতি করে একটি প্যানেল করেছেন। এ প্যানেলটিকে নির্বাচনে জেতানোর জন্য এলাকা জুড়ে বিভিন্ন মহড়া ও হামলা চালানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধায় কারখানা এলাকায় লোডিং সর্দার মোফাজ্জল হোসেন এর নেতৃত্বে শফিকুল ইসলাম (৩৫) কে মারধর করা হয়। এ ঘটনার জের ধরে কামরুল হাসান (৪৭) কেও মারধর করে প্রতিপক্ষরা । আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে ঘটনায় পরিদর্শনে আসা জামালপুর পুলিশের সদর সার্কেল জাকির হোসেন জানান, জেএফসিএল শ্রমিক কর্মচারী নির্বাচনকে কেন্দ্র দু -গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে তারাকান্দি তদন্ত কেন্দ্র ও সরিষাবাড়ী থানা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘাতের সাথে জডিত সন্দেহে কয়েকজন কে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/জেএস

সরিষাবাড়ী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close