• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

লাল গামছা উড়িয়ে ৮০০ রেলযাত্রীর প্রাণ বাঁচালেন দুই কৃষক

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৯
রাজশাহী প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেন বনলতা এক্সপ্রেসের ৮০০ যাত্রী প্রাণ রক্ষা করেছেন দুই কৃষক। রেললাইনে ভাঙা দেখে লাল গামছা উড়িয়ে সংকেত দেওয়ায় ট্রেন থামিয়ে দেন চালক। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে আড়ানী-পুঠিয়া সড়কের রেল গেটের পশ্চিমে বাগমারি মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আড়ানী-পুঠিয়া সড়কের রেল গেটের পশ্চিমে বাগমারি বাঁকে রেললাইন ভেঙে ছিল। সকালে খেজুর রস সংগ্রহ করতে বের হয়ে এই ভাঙা দেখতে পান চারঘাট উপজেলার রামচন্দ্রপুর গ্রামের খেজুর রস সংগ্রহকারী জিয়ারুল ইসলাম। এর কিছুক্ষণ পর তিনি ট্রেনের শব্দ শুনতে পান। তার কাছে কোনো লাল কাপড় না থাকায় একটু দূরে থাকা আরেক গুড়চাষী জকিম উদ্দিনের কাছ থেকে লাল গামছা সংগ্রহ করে রেললাইনের উপর দাঁড়িয়ে তা উড়িয়ে ধরেন। চালক সেটি দেখতে পেয়ে ভাঙার স্থানে ট্রেন উঠার আগেই ট্রেন থামাতে সমর্থ হন। এতে রক্ষা পায় প্রায় ৮০০ যাত্রীর জীবন।

রেলের দায়িত্বশীলরা বিষয়টি জানতে পেরে ভাঙা মেরামত করলে প্রায় পৌনে ২ ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক হয় রাজশাহী রুটে।

এ বিষয়ে চাষী জিয়ারুল ইসলাম বলেন, প্রতিদিনের ন্যায় সকালে খেজুরের রস সংগ্রহ করতে যাই। রেললাইন ভাঙা নজরে আসলে ট্রেনের শব্দ শুনে লাল কাপড় খুঁজি। কিছু না পেয়ে লাল গামছা উড়িয়ে ধরি। এ দেখে চালক গাড়ি থামিয়ে দেন।

এ প্রসঙ্গে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, রেললাইন ভাঙার কারণে স্থানীয় দুই যুবককে গামছা উড়াতে দেখে রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা ট্রেনটি থামানো হয়। ঘটনাটি অবগত হয়ে তাৎক্ষনিক রেললাইন মেরামতের ব্যবস্থা করে ট্রেন চলাচল শুরু করা হয়।

পূর্বপশ্চিম- এনই

রাজশাহী,ট্রেনযাত্রী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close