• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

মনিরামপুরে দুই ইউপি চেয়ারম্যানের মধ্যে মারামারি

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২২, ১২:৫২ | আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ১২:৫৯
মনিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোরের মনিরামপুরের শ্যামকুড় ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান ও সাবেক দুই চেয়ারম্যানের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে দু’গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার চিনাটোলা বাজারে ঘটনাটি ঘটে। এ ঘটনায় বুধবার (২৬ জানুয়ারি) সকাল পর্যন্ত দুই পক্ষের কেউ থানায় লিখিত অভিযোগ করেননি বলে জানিয়েছে পুলিশ।

আহতরা হলেন- শ্যামকুড় ইউপির বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন, চিনাটোলা বাজারের মাংস বিক্রেতা জাকির হোসেন, ইউপির সদ্য সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, তাঁর দুই ভাই আবুল কালাম ও কামরুজ্জামান টুকু, চাচা আতিয়ার রহমান, চাচাত ভাই আলমগীর হোসেন, ফজলুর রহমান, বোরহান উদ্দিন ও রেজাউল করিম। আহতরা সবাই ক্ষমতাশীন দলের নেতাকর্মী।

চেয়ারম্যান মনিরুজ্জামান মনি শ্যামকুড় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। ২০১৬ সালে তিনি নৌকা প্রতীকে নির্বাচিত হন। আর আলমগীর হোসেন উপজেলা আওয়ামীলীগের সদস্য। তিনি ২৮ নভেম্বরের নির্বাচনে নৌকা নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে দুই চেয়ারম্যানের মারামারির ঘটনায় চিনাটোলা বাজারে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আতঙ্কে বাজারের সব দোকানপাট বন্ধ হয়ে যায়। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে একঘণ্টা পর ফের দোকান খোলেন ব্যবসায়ীরা।

বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেনের দাবি, সাবেক চেয়ারম্যান মনির লোকজন চিনাটোলা বাজারের মাংস বিক্রেতা জাকিরের কাছ থেকে দীর্ঘদিন চাঁদা আদায় করে আসছিলো। মঙ্গলবার সন্ধ্যায় তাদের নিভৃত করতে গেলে সাবেক চেয়ারম্যান মনি ও তার লোকজন আমার ওপর হামলা করেন।

আর সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনির দাবি, আমার এক চাচাকে চিনাটোলা বাজার থেকে উৎখাত করতে চেয়েছিলো মাংস বিক্রেতা জাকির। আমরা প্রতিবাদ করলে বর্তমান চেয়ারম্যান আলমগীর নিজে আমাকে ও আমার লোকজনকে মারপিট করেছেন।

চিনাটোলা বাজারের মাংস বিক্রেতা জাকির হোসেন বলেন, চার বছর ধরে সপ্তাহে ৫ দিন আমি চিনাটোলা বাজারে মাংস বিক্রি করি। মনি চেয়ারম্যানের চাচা আতিয়ার দিন ১০০ টাকা করে নিয়মিত আমার কাছ থেকে চাঁদা নিতেন। গত সোমবার টাকা না দেওয়ায় মঙ্গলবার বিকেলে আতিয়ার আমার কাছে সে টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করার চেয়ারম্যান মনির উপস্থিতিতে তার চাচা ও ভাইরা আমাকে মারপিট করে।

তিনি বলেন, এ সময় চেয়ারম্যান আলমগীর এগিয়ে আসলে সাবেক চেয়ারম্যান মনি তাকে (আলমগীর) লাথি মারেন।

শ্যামকুড় ইউপির বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, জাকিরকে মারার ঘটনা শুনে আমি মেম্বরদের নিয়ে ঘটনাস্থলে যাই। আমি চাঁদাবাজি বন্ধের ঘোষণা দিলে সাবেক চেয়ারম্যান মনির ভাইরা আমার উপর হামলা করে। এতে আমার হাতের একটি আঙ্গুল আঘাতপ্রাপ্ত হয়।

তিনি বলেন, মনি চেয়ারম্যানের উপস্থিতিতে তাঁরা আমার গায়ে হাত তোলে। মনি নিজে আমাকে ধাক্কা দিয়েছেন। রাতেই আমি দলীয় লোকজন নিয়ে থানায় যেয়ে ওসিকে সব জানিয়েছি।

তবে অভিযোগ ভিত্তিহীন দাবি করে সাবেক চেয়ারম্যান মনি বলেন, আমার চাচা আতিয়ার চিনাটোলা বাজারে মাংস বেচেন। তাকে বাজার থেকে সরিয়ে দিতে চান অপর মাংস বিক্রেতা জাকির। এ নিয়ে মঙ্গলবার বিকেলে জাকির আমার চাচার দোকানের খাট ভেঙে দেন। খবর পেয়ে আমরা এগিয়ে যাই। তখন বর্তমান চেয়ারম্যান আলমগীর তার লোকজন নিয়ে এসে আমাদের মারপিট করেন।

তিনি বলেন, আলমগীর নিজে আমাকে ও আমার দুই ভাইকে মেরেছেন। তার লোকজনের হামলায় আমরা অন্তত ১০ জন আহত হয়েছি।

মনিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান বলেন, শ্যামকুড় ইউনিয়নের চিনাটোলা বাজারে সাবেক ও বর্তমান দুই চেয়ারম্যানের মধ্যে গণ্ডগোলের কথা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বাজারের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দু’পক্ষের কেউ এখনো লিখিত কোনো অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গত বছরের ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনকে ঘিরে শ্যামকুড় ইউনিয়নে সাবেক ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে বিরোধ দেখা দেয়। চেয়ারম্যান মনিরুজ্জামান মনি নৌকা না পেয়ে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। পরে জীবনের শঙ্কা থাকার কথা জানিয়ে সাংবাদিক সম্মেলন করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

একই সাথে স্বতন্ত্র আরো তিন প্রার্থী সরে দাঁড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীকের চেয়ারম্যান নির্বাচিত হন আলমগীর হোসেন। এরপর থেকে শ্যামকুড় ইউনিয়নে দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে চলেছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মারামারি,চেয়ারম্যান,ইউপি,মনিরামপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close