• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

মাসে সাড়ে ৪ লাখ টাকা বেতন দাবি চট্টগ্রাম ওয়াসার এমডির

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ২৩:২১ | আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ২৩:৩১
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ তার মাসিক মূল বেতন সাড়ে ৪ লাখ টাকা করার প্রস্তাব করেছেন। সংশ্নিষ্টরা বলছেন, দাবি অনুযায়ী বেতন বাড়ানো হলে আনুষঙ্গিক ভাতাদিসহ সবমিলে ওয়াসা এমডির বেতন-ভাতা হবে প্রায় ১০ লাখ টাকা। বর্তমানে তার মূল বেতন এক লাখ ৮০ হাজার টাকা।

সোমবার ( ২৪ জানুয়ারি ) চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ এ প্রস্তাব উপস্থাপন করেন। পরে প্রস্তাবটি যাচাইয়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। বিদ্যমান বেতন থেকে ২৫০ শতাংশ বাড়ানোর বিষয়ে পরবর্তী পর্ষদ সভায় চার সদস্যের কমিটিকে এ বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সম্পর্কিত খবর

    বেতন বাড়ানোর বিষয়ে গঠিত কমিটির প্রধান করা হয়েছে পর্ষদ সদস্য স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইব্রাহিমকে। বাকি তিনজন হলেন- অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসান খালেদ ফয়সাল, চাটার্ড অ্যাকাউট্যান্ট সমিতির সাবেক সভাপতি শওকত হোসেন ও চট্টগ্রাম ওয়াসার উপমহাব্যবস্থাপক (অর্থ) শামসুল আলম।

    বর্তমান এমডি ফজলুল্লাহ চট্টগ্রাম ওয়াসায় ১৯৬৮ সালে সহকারী প্রকৌশলী হিসেবে যোগ দেন। পরে নির্বাহী প্রকৌশলী হিসেবে ১৯৯৮ সালে অবসর নেন।

    এরপর ২০০৯ সালের ৮ জুলাই এক বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। পরে প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেও ছয় দফায় পুনর্নিয়োগ পেয়ে গত ১০ বছর ধরে এ দায়িত্ব পালন করে আসছেন।

    গত ১০ বছর ধরে বেতন না বাড়ানোয় তিনি এ প্রস্তাব করেছেন বলে জানিয়েছেন এমডি প্রকৌশলী ফজলুল্লাহ।

    এর আগেও ২০২১ সালের ৪ মে চট্টগ্রাম ওয়াসার ৬১তম পর্ষদ সভায় বেতন বাড়ানোর এ প্রস্তাব একবার উঠেছিল। সেবারও চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়, যে কমিটি ‘কোভিডের কারণে’ প্রতিবেদন দিতে পারেনি।

    পূর্বপশ্চিম- এনই

    চট্টগ্রাম ওয়াসার এমডি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close