• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হাতীবান্ধায় এলাকাবাসীর উদ্যোগে স্বেচ্ছায় রাস্তা মেরামত

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ১৮:৩৪ | আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১৯:০১
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় স্থানীয় এলাকাবাসীর নিজ উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা সেচ্ছায় মেরামত করেছেন। এ সময় প্রায় ১কিলোমিটার রাস্তা মেরামত করা হয়।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার ফকির পাড়া ইউনিয়নের রমনীগঞ্জ আদর্শ পাড়া এলাকায় সেচ্ছা শ্রমে রাস্তা মেরামত করা হয়।

জানা গেছে, সম্প্রতি আকস্মিক বন্যার কারণে ওই এলাকার চলাচলের এক মাত্র রাস্তাটি ভেঙ্গে যায়। এ নিয়ে এলাকাবাসীরা স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন কতৃপক্ষকে বার বার অবগত করা হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। তাই নিজ উদ্যোগে সেচ্ছা শ্রমে রাস্তা মেরামত করেন এলাকাবাসী।

সোমবার বিকেলে ওই এলাকায় গিয়ে দেখা যায়, কিশোর-কিশোরী, নারী-পরুষ সবাই এক সাথে রাস্তা মেরামোতের কাজ করছেন। কেউ কোদাল দিয়ে মাটি কেটে ঝুড়িতে তুলছেন। আর কেউ মাটি ভর্তি ওই ঝুড়ি মাথায় তুলে নিয়ে রাস্তায় ফেলছেন।

এ সময় স্থানীয় কৃষক আয়নাল হক বলেন, ‘বন্যার কারণে রাস্তাটি ভেঙ্গে গেছে। তা মেরামতের অভাবে দীর্ঘদিন ধরে পরে আছে। জনপ্রতিনিধিদের বার-বার জানানো হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আর তাই আমরা নিজ উদ্যোগে রাস্তাটি মেরামত করছি।

এ সময় স্থানীয় এক গৃহবধূ ছামেরুন নেছা বলেন, ‘রাস্তাটি ভাঙার কারণে চলা ফেরা করতে খুবই কষ্ট হয়। বন্যার সময় বাচ্চারা স্কুল যেতে পারে না। সব চেয়ে বেশি সমস্যায় পড়তে হয় যখন কোনো গর্ভবতী নারী অসুস্থ হয়ে পড়ে। সেই নারীকে হাসপাতালে নিতে অনেক ভোগান্তি পোহাতে হয়।’

এ সময় স্থানীয় এক যুবক শামছুল আলম বলেন, ‘দীর্ঘদিন ধরে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে আছে। আর তাই আমরা কয়েকজন মিলে উদ্যোগ নিয়ে এলাকার মানুষদের সাথে নিয়ে রাস্তাটি মেরামতের কাজ শুরু করি।’

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার বলেন, ‘নিজ উদ্যোগে রাস্তা মেরামতের খবর পেয়ে আমি ওই এলাকায় যাই। তারা খুবই একটি ভালো কাজ করেছেন। তাদের সঙ্গে আমার কথা হয়েছে। রাস্তাটির স্থায়ী সমাধানের জন্য স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করা হবে।’

পূর্বপশ্চিমবিডি/জিএস

হাতীবান্ধা,রাস্তা মেরামত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close