• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

এক ভোটারকে ইভিএম বোঝাতেই শেষ ৪০ মিনিট

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২২, ১৩:০৮
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বন্দরের ২৫ নম্বর ওয়ার্ডে ফজলুর রহমান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক ভোটারকে ইভিএম বোঝাতেই ৪০ মিনিট শেষ করলেন পুলিং অফিসার আবদুল আজিজ।

পছন্দের প্রার্থীকে ভোট দিতে রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় লাইন ধরেন মুক্তার হোসেন নামের ওই ভোটার। সাড়ে ১১টায় যখন বুথে প্রবেশ করেন তাকে ভোট কিভাবে দেবেন সহকারী প্রিজাইডিং অফিসার ১৫ মিনিট ধরে তাকে বুঝিয়ে বুথে প্রবেশ করান।

জানা যায়, কিছুক্ষণ বুথে ভোট দেওয়ার চেষ্টা করে বেরিয়ে এসে মুক্তার জানান তিনি ভোট দিতে পারেননি। কারণ তার ভোট কাস্ট না হওয়ায় মেশিন হ্যাঙ্গ হয়েছিলো। যে কারণে অন্য ভোটারদেরও ভোট দেওয়ার সুযোগ ছিলো না। অগত্যা পুলিং অফিসার আবদুল আজিজ মুক্তারকে কিভাবে বোতাম চেপে ভোট দেবেন তা আবারো বোঝানো শুরু করেন। এভাবে কেটে যায় আরো ২৫ মিনিট। এভাবে মুক্তারের জন্য একটি বুথেই নষ্ট হয় ৪০ মিনিট।

কেন্দ্রটিতে মুক্তারের মতো অনেক অসচেতন ভোটার থাকায় তাদের ভোট প্রদান সম্পর্কে বোঝাতে গিয়ে ভোটগ্রহণে ধীরগতি দেখা দেয়। এতে বিরক্ত হয়ে অনেক ভোটার কেন্দ্র থেকে ফিরে যান ভোট না দিয়েই।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এমএ জলিল বলেন, তার কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৯৯৫ জন। পুরুষ ভোটার ১ হাজার ৬০২ জন, নারী ভোটার ১ হাজার ৬২৩ জন।

এদিকে এ কেন্দ্রে ঠেলাগাড়ি প্রতীক নিয়ে কাউন্সিলর পদের প্রার্থী এনায়েত হোসেনের বিরুদ্ধে প্রভাব বিস্তারের অভিযোগ করেন মাহমুদ ইসলাম নামে মেয়র প্রার্থী আইভী'র এক সমর্থক। অভিযোগ পেয়ে পুলিশ কেন্দ্র থেকে প্রার্থীদের কর্মীদের কেন্দ্রের বাইরে বের করে দেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মিনিট,ইভিএম,ভোটার,নাসিক,নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close