• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গরুসহ জামিন পেলেন বৃদ্ধ গোলাম হোসেন

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২২, ১৬:৫৪
ঠাকুরগাঁও প্রতিনিধি

সংবাদ প্রকাশের পর গরুর মালিক বৃদ্ধ গোলাম হোসেনসহ পাঁচ গরু ব্যবসায়ীকে জামিন দিয়েছেন আদালত। গত সোমবার দুপুরে আদালতে পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন ঠাকুরগাঁও অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে এস. রমেশ কুমার ডাগা।

গোলাম হোসেনের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো: ইমরান হোসেন চৌধুরী জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোলাম হোসেনের নামে একটি গরু চুরির মিথ্যা মামলায় দেওয়া হয়েছিলো। বিজ্ঞ আদালত গরুর মালিকানা যাচায়ের নির্দেশ দিয়েছিলো ৪৮ ঘন্টার মধ্যে মামলার তদন্তকারী কর্মকর্তাকে। তদন্তকারী কর্মকর্তা ৪৮ ঘণ্টার মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল করে যে গরুটি বাদির। পরবর্তীতে বাদি নিজেই এসে এফিডেভিড করে বিজ্ঞ আদালতে একটা দরখাস্ত দেন যে এ গরু তিনি দাবি করছেন না গরুটি আসামির।

এগরু আর বাদির গরু গায়ের রঙ একই হওয়ায় নিজের গরু মনে করেন। পরে বিষয়টি বুঝতে পেরে গরুর মালিকানা ছেড়ে দেন। এবং বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের প্রতিবেদনটি বিজ্ঞ আদালতকে দেখানো হয় ও বাদির কথা শুনে আসামিদের জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গোলাম হোসেন ছেলের বিয়ে দেওয়ার জন্য চার হাজার টাকা অগ্রিম ও এক লাখ বিশ হাজার টাকা বাকিতে তার বাড়িতে পালন করা নিজের দুটি গরু ব্যবসায়ী হাসেম আলীসহ চারজনের কাছে বিক্রি করে দেন। ওই ব্যবসায়ীরা গরু দুটি গত সোমবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ বাজারে বিক্রির জন্য নিয়ে যান। এসব গরু চুরি করে এনেছেন বলে অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। পরে পুলিশ মালিক গোলাম হোসেনসহ ব্যবসায়ীদের গ্রেপ্তার করে ঠাকুরগাঁও সদর থানায় নিয়ে যান। পরে আদালতের মাধ্যমে আসামিদের কারাগারে পাঠানো হয়।


পূর্বপশ্চিমবিডি/জিএস

জামিন,গোলাম হোসেন,ঠাকুরগাঁও

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close