• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

ইউপি সদস্যের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২২, ২০:২৩
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ইউপি সদস্য আক্তারুজ্জামান বিরুদ্ধে ২০ লক্ষ টাকা মূল্যের রাস্তার গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে।

গত এক সপ্তাহ ধরে উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়নের পূর্ব বিছনদই এলাকার ৬ নং ওয়ার্ডের ১৬২ টি, ৭ নং ওয়ার্ডের ৯৩টি ও ৮ নং ওয়ার্ডের রাস্তার ১৪৫ টি গাছ কাটা হয়।

অভিযুক্ত আকতারুজ্জামান দুলু হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য।

জানা গেছে, গত ২৬ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। আর এই নির্বাচনে প্রসাশন ব্যস্ত থাকায় তা কাজে লাগিয়ে ডাউয়াবাড়ি ইউনিয়নের ৬, ৭ ও ৮নং ওয়ার্ডের প্রায় এক কিলোমিটার রাস্তার ছোট-বড় ৪শত গাছ কেটে বিক্রি করেছে ইউপি সদস্য দুলু। যার আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।

ইউপি সদস্য আকতারুজ্জামান দুলু বলেন, ২০১৩ সালে ১১ সদস্য বিশিষ্ট আলোক উজ্জ্বল শাপলা সংঘ নামে একটি সমিতির মাধ্যমে ইউনিয়ন পরিষদের সাথে ১০ বছরের চুক্তি করে ৩টি রাস্তায় বৃক্ষরোপন করি। ওই সমিতির আমি একজন সদস্য।

আলোক উজ্জ্বল শাপলা সংঘ সমিতির সভাপতি আবু তালেব আজাদ বলেন, গাছ কাটার বিষয়ে লিখিতভাবে কাউকে জানাইনি। কোনো টেন্ডার প্রক্রিয়াও করা হয়নি। ইউনিয়ন চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েদকে মৌখিকভাবে জানিয়ে গাছ কেটেছি। এটা আমার ভুল হয়েছে।

এ বিষয়ে ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদ সচিব আজাহারুল ইসলাম আতিক গাছ কাটার সত্যতা স্বীকার করে বলেন, চুক্তি অনুযায়ী ১০ বছর পরে তাদের গাছ কাটার কথা ছিলো। কিন্তু ১০ বছর না হতেই তারা ইউনিয়ন পরিষদকে না জানিয়ে কোনো ধরনের প্রক্রিয়া ছাড়াই অবৈধভাবে এসব গাছ কেটেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েদ বলেন, আমি এ বিষয়ে কিছু জানিনা। নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলাম।


পূর্বপশ্চিমবিডি/জিএস

ইউপি সদস্য,গাছ কাটার অভিযোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close