• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নতুন রেকর্ডে ট্রেবলের পথে লেভারকুসেন

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৪
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে ‘ট্রেবল’ জয়ের স্বপ্নে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে জার্মান চ্যাম্পিয়ন বেয়ার লেভারকুসেন। গত সপ্তাহে বায়ার্ন মিউনিখের ১১ বছরের আধিপত্যের অবসান ঘটিয়ে জার্মান বুন্দেসলিগার নতুন চ্যাম্পিয়ন বনে গেছে লেভারকুসেন। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে জার্মান ক্লাবটি। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত অপরাজিত জাবির দল।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পরও ইউরোপা লিগের সেমিফাইনালে উঠেছে তারা। এর আগে, ঘরের মাঠে ২-০ গোলে জয় পেয়েছিল লেভারকুসেন। এতে দুই লেগ মিলিয়ে ৩-১ অগ্রগামিতায় শেষ চারের টিকিট পেয়েছে তারা।

সেমিতে ওঠার পথে রেকর্ডও গড়েছে লেভারকুসেন। এই ম্যাচের মধ্য দিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৪৪তম অপরাজিত লেভারকুসেন।

লন্ডন স্টেডিয়ামে জার্মান চ্যাম্পিয়নদের কঠিন পরীক্ষাতেই ফেলেছিল ওয়েস্ট হাম। ম্যাচের ১৩তম মিনিটে জারড বোয়েনের ক্রস থেকে হেডে দলকে এগিয়ে দেন মিখায়েল আন্তনিও। ম্যাচের একদম শেষ মুহূর্ত পর্যন্ত এই লিড ধরে রেখেছিল ইংলিশ ক্লাবটি। তবে এই ব্যবধানে হারলেও শেষ চারে জায়গা করে নিতো লেভারকুসেন। কিন্তু অপরাজিত থাকার রেকর্ড জিইয়ে রাখতে অনন্ত সমতা প্রয়োজন ছিল।

বিরতি থেকে ফিরে ঘুরে দাঁড়ায় জার্মান চ্যাম্পিয়নরা। আক্রমণ-পাল্টা আক্রমণে ফিকে হয়ে যায় ওয়েস্ট হ্যামের সেমির স্বপ্ন। ম্যাচের ৮৯তম মিনিটে ডাচ ডিফেন্ডার জেরেমি ফ্রিমপংয়ের নৈপুণ্যে সমতায় ফেরে লেভারকুসেন। এতে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিতই থাকল জাবি আলোনসোর দল। তাই এই টুর্নামেন্ট আর লিগ কাপের ফাইনালে জয় পেলে ট্রেবল জিতবে তারা।

রেকর্ড,ট্রেবল,লেভারকুসেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close