• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রিয়াল-সিটি মহারণে চোখ ফুটবল বিশ্বের

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০২৪, ২১:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জমজমাট লড়াই উপহার দিয়েছিল ইউরোপের অন্যতম সেরা দুই দল রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। গত ৯ এপ্রিল সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়া শ্বাসরুদ্ধকর ম্যাচটি ৩-৩ গোলের সমতায় শেষ হয়।

পুরো ম্যাচজুড়ে ছিল উত্তেজনা। সমতায় শেষ হওয়ায় সেই উত্তাপ আরও বেড়েছিল। কারণ, ফুটবল বিশ্বের চোখ এখন এই দুই দলের দিকেই। সবার তাকিয়ে রয়েছেন এখন ইতিহাদের দ্বিতীয় লেগের ম্যাচের দিকে। যা শুরু হতে বাকি আর কয়েক ঘণ্টা।

বুধবার (১৭ এপ্রিল) ম্যানচেস্টারের ইতিহাদে বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হচ্ছে দুই দল।

প্রথম লেগে ৩-৩ গোলে ড্র হওয়ার পর এই ম্যাচে জয়ের ওপরই নির্ভর করছে কার হাতে যাবে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের টিকিট। অর্থাৎ, যেই জিতবে সেই দলই যাবে সেমি-ফাইনালে।

ইতিহাস-ঐতিহ্য কিংবা অর্জনের হিসেবে রিয়াল মাদ্রিদ থেকে অনেক পিছিয়ে ম্যানচেস্টার সিটি। তবে গত কয়েক বছরে ইংলিশ ক্লাবটির উন্নতি ছিল অভাবনীয়।

সর্বশেষ ট্রেবল জিতে তাক লাগিয়ে দিয়েছে তারা। এবারও সিটি আছে চেনা ছন্দে। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান রাজা তারাই। তবে প্রথম লেগের আগেই সিটি কোচ পেপ গার্দিওলা নিজেই বলেছেন, “রিয়াল মাদ্রিদই চ্যাম্পিয়ন্স লিগের রাজা।”

ম্যাচটি ইতিহাদে বলে চিন্তাটা বেশি কার্লো আনচেলত্তির দলের। ঘরের মাঠে ম্যানসিটি কতটা শক্তিশালী অন্তত আগেরবারই টের পেয়েছে রিয়াল। তারা ভরা দল দিয়েও ম্যানচেস্টারে গিয়ে চার গোল হজম করে। আগের দু’বারও ইতিবাচক ফল নিয়ে মাদ্রিদে ফিরতে পারেনি ক্লাবটি।

একই রাতে আরেকটি বিগ ম্যাচ হবে অ্যালিয়াঞ্জ অ্যারেনায়। প্রথম লেগে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র করা বাভারিয়ানরা বুন্দেসলিগা হারিয়ে এখন চ্যাম্পিয়ন্স লিগে দারুণ কিছু করার আশায়। বায়ার্ন মিউনিখ-আর্সেনালের ম্যাচটিও শুরু হবে রাত ১টায়।

খেলা,ফুটবল,রিয়াল মাদ্রিদ,উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ,ম্যানচেস্টার সিটি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close