• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রস্তুতি ম্যাচের জন্য চমক রেখেই ব্রাজিল-আর্জেন্টিনার দল ঘোষণা

প্রকাশ:  ০২ মার্চ ২০২৪, ২০:০০
পূর্বপশ্চিম ডেস্ক

এই বছরের জুনে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। মহাদেশীয় শ্রেষ্টত্বের এই লড়াইয়ের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলবে দলগুলো। আসর শুরুর আগেই এই প্রস্তুতিমূলক ম্যাচগুলোর সূচিও নির্ধারণ করেছে লাতিন আমেরিকার দুই পরাশক্তি আর্জেন্টিনা-ব্রাজিল। এবার সেই ম্যাচগুলোকে সামনে রেখে তারুণ্য ও অভিগ্যতার মিশ্রণে শক্তিশালী স্কোয়াডই দিয়েছে আর্জেন্টিনা ও ব্রাজিল।

মার্চের আন্তর্জাতিক বিরতির সময়ই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষের ম্যাচকে সামনে রেখে ২৬ সদস্যদের দল ঘোষণা করেছে আলবেসিলেস্তে কোচ লিওনেল স্কলানি। অভিজ্ঞদের পাশাপাশি তরুণদেরও প্রধান্য দিয়েছেন বিশ্বচ্যাম্পিয়নদের কোচ।

দলে লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকা খেলোয়াড়দের পাশাপাশি উদীয়মান তরুণ খেলোয়াড়দেরও সুযোগ দিয়েছেন স্কালোনি। নবাগত হিসেবে সুযোগ পেয়েছেন ভ্যালেন্টিন বারকো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনির মতো উদীয়মান তারকারা। দল থেকে বাদ পড়ার পর আবারও সুযোগ পাচ্ছেন ম্যানইউ তারকা অ্যালেহান্দ্রো গার্নাচো। চোটের কারণে দলে নেই লিসান্দ্রো মার্টিনেজ, গনজালো মন্তিয়েল, মার্কোস আকুনা এবং গুইদো রদ্রিগেজ।

আগামী ২২ মার্চ ফিলাডেলফিয়াতে এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামবে বিশ্বচ্যাম্পিয়নরা।

অন্যদিকে দায়িত্ব নিয়েই চমক রেখেছেন ব্রাজিলের নতুন কোচ দরিভাল জুনিয়রও। ২৬ সদস্যের দলে চমক হিসেবে আছেন ১৭ বছর বয়সী এনদ্রিক। প্রথমবারের মতো ডাক পেয়েছেন পিএসজির লুকাস বেরালদো। এ ছাড়া চোট থাকার পরও দলে রাখা হয়েছে টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসনকে।

২৩ মার্চ ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে এবং ২৬ মার্চ রাতে স্পেনের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনটেজ, এমিলিয়ানো মার্টিনেজ।

ডিফেন্ডার: গেরমান পেজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকলোসা তালিয়াফিকো, মার্কোস সেনসি, নাহুয়েল মলিনা, ভ্যালেন্টিন বারকো।

মিডফিল্ডার: এজকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো।

ফরোয়ার্ড: নিকোলাস গঞ্জালেস, আলেসান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, লাওতারো মার্টিনেজ এবং পাওলো দিবালা।

ব্রাজিল দল

গোলরক্ষক: এডারসন, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কৌতো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালায়েস, মার্কুইনোস, বেরালদো, মুরিলো।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস।

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, এনদ্রিক, রদ্রিগো, ভিনিসিউস জুনিয়র, রিচার্লিসন, রাফিনহা, সাভিনিও।

২০২৪ কোপা আমেরিকা,ব্রাজিল ফুটবল দল,আর্জেন্টিনা ফুটবল দল,প্রস্তুতি ম্যাচ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close