• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এপ্রিলে দলে ফেরার আশা করছেন কোর্তোয়া

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০০
পূর্বপশ্চিম ডেস্ক

২০২৩ সালের আগস্টে মৌসুম শুরুর আগ মুহূর্তে রিয়াল মাদ্রিদের অনুশীলনে গুরুতর চোটে পড়েন বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে তার। এরপর চিকিৎসকের ছুরির নিচেও যেতে হয় তাকে।

সে সময় জানা যায়, আগামী বছরের এপ্রিল পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে এই গোলরক্ষককে। তখন থেকেই পুনর্বাসনে আছেন কোর্তোয়া।

এবার জানা গেল, ইনজুরি কাটিয়ে এপ্রিলের শেষে রিয়াল মাদ্রিদ দলে ফিরতে পারেন তিনি।

পুনর্বাসনের অংশ হিসেবে শুক্রবার মাদ্রিদের বাকি সদস্যদের সাথে কয়েক মিনিট অনুশীলন করেছেন ৩১ বছর বয়সী কোর্তোয়া।

ক্লাব সূত্র বলছে, কোর্তোয়ার সুস্থতার গতি নিয়ে তারা দারুণ আশাবাদী। ইনজুরির শুরু থেকেই এ তারকা মানসিক ভাবে বেশ ইতিবাচক ছিলেন বলে জানিয়েছে মাদ্রিদের।

প্রত্যাশা মাফিকই দলে ফেরার একেবারে দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন কোর্তোয়া। যদিও এপ্রিলের শেষে তার ফেরার ব্যপারে মাদ্রিদ কোনো ধরনের প্রত্যাশার কমতি রাখছে না।

এদিকে ২০২৩ সালের ডিসেম্বরে কোর্তোয়া জানিয়েছিলেন, আগামী ১৪ জুন থেকে শুরু হওয়া ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে তিনি বেলজিয়ামের হয়ে খেলছেন না।

তারকা এই গোলরক্ষকের ফেরার সংবাদ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির জন্য অবশ্যই স্বস্তির। কোর্তোয়ার ইনজুরির পর থেকেই আনচেলত্তি কাকে মূল দলে জায়গা দিবেন সেটা নিয়ে বেশ দু:শ্চিন্তায় ছিলেন। কেপা আরিজাবালাগা ও আন্দ্রি লুনিনকে নিয়মিত পরিবর্তন করে আনচেলত্তি মূল দল সাজিয়েছেন।

চোট সমস্যা অবশ্য কোর্তোয়ার জন্য নতুন কিছু নয়। গত মৌসুমেও একাধিকবার হ্যামস্ট্রিং ও নিতম্বের চোটে পড়েন এই বেলজিয়ান তারকা। যে কারণে খেলতে পারেননি ক্লাব বিশ্বকাপেও। মিস করেছিলেন চ্যাম্পিয়নস লিগ ও লা লিগারও বেশ কয়েকটি ম্যাচও।

খেলা,ফুটবল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close