• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

৮ গোলের আরব্য রোমাঞ্চ জিতে ফাইনালে রিয়াল

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ১৩:৪১
স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ সুপার কাপের প্রথম সেমিফাইনালে ৮ গোলের ম্যাচে অ্যাতলেতিকোকে ৫-৩ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে রিয়াল মাদ্রিদ। বুধবার (১০ জানুয়ারি) রাতে রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ।

ম্যাচের শুরুতেই গোল পেতে যাচ্ছিলেন দলটির ব্রাজিলিয়ান উইঙ্গার স্যামুয়েল লিনো। তার বাঁকানো শট সেভ করেছেন রিয়াল মাদ্রিদ গোলকিপার। তবে ৭ মিনিটে রিয়াল গোলকিপারের আর কিছুই করার ছিলো না। গ্রিজমানের কর্নার থেকে হেড করে জাল কাঁপিয়ে অ্যাতলেতিকোকে এগিয়ে দেন মারিও হেরমোসো।

রিয়ালও এর জবাব দিয়েছে তার পর। ২০ মিনিটে লুকা মদরিচের কর্নার থেকে হেড করে স্কোর ১-১ করেন আন্তোনিও রুদিগার। ২৯ মিনিটে ব্যবধানও বাড়িয়ে নেয় তারা। গোল করেন ফারল্যান্ড মেন্ডি। তবে ৩৭ মিনিটে অসাধারণ এক গোলে স্কোর ২-২ করে দেন আন্তোনিও গ্রিজমান। এই গোলের মাধ্যমে অ্যাতলেতিকোর সর্বকালের গোলদাতাও বনে যান এই ফরাসি। ১৭৪তম গোলটি করে ক্লাবটির কিংবদন্তি লুইস আরাগোনসকে পেছনে ফেলেছেন তিনি। তার পর অ্যাতলেতিকো গোলকিপার দারুণ এক সেভে রদ্রিগোকে গোল পেতে দেননি।

স্কোরলাইনে বদল আনতে রিয়াল মাদ্রিদ অ্যাতলেতিকোর রক্ষণের ডান অংশকে লক্ষ্য বানিয়েও আঘাত হানছিল। ফ্রি কিকে তার ফায়দা নিতে পেরেছিলেন ভিনিসিয়ুস। সেটিও রুখে দেন অ্যাতলেতিকো গোলকিপার ওবলাক।

কিন্তু ৭৮ মিনিটে আবারো লিড নেয় তারা। তাও আবার রুডিগারের আত্মঘাতী গোলে। বলটা ঠিকঠাক মতো ক্লিয়ার করতে ব্যর্থ হয়েছিলেন রিয়াল গোলকিপার কেপা আরিজাবালাগা।

৮৫ মিনিটে শেষ পর্যন্ত সমতা ফেরায় রিয়াল মাদ্রিদ। তাও অনেক চেষ্টার পর। ভিনিসিয়ুস ও বেলিংহামকে রুখে দিতে পারলেও ফিরতি বলে আর বাধা হতে পারেননি ওবলাক। তাকে পরাস্ত করেন দানি কারভাহাল।

নির্ধারিত সময়ের খেলা শেষ হলে তার পর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। জমজমাট লড়াইয়ে সেখানেও পেনাল্টি শুটআউটের সম্ভাবনা জাগছিলো। খেলা শেষ হওয়ার ৫ মিনিট বাকি ছিল তখন। তখনই সাভিচের পায়ে বল লেগে জালে জড়ালে মোড় ঘুরে যায় ম্যাচের। জোসেলুর হেড সাভিচের পায়ে লেগে চলে গিয়েছিলো জালে। তারপর শেষ দিকে প্রতিআক্রমণ থেকে স্কোর ৫-৩ করে রিয়ালের অসাধারণ এক জয় নিশ্চিত করেছেন দিয়াজ।

অপর সেমিফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা-ওসাসুনা। এই ম্যাচের বিজয়ীর সঙ্গেই রোববার (১৪ জানুয়ারি) ফাইনালে শিরোপা লড়াইয়ে নামবে রিয়াল মাদ্রিদ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রিয়াল মাদ্রিদ,টিকিট,ফাইনাল,গোল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close