• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচনের পরদিনই অনুশীলনে সাকিব

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ১৮:২০
স্পোর্টস ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রোববার (৭ জানুয়ারি) বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান। কিন্তু নির্বাচিত জনপ্রতিনিধি সাকিব সোমবার (৮ জানুয়ারি) সকালেই চমকে দিলেন সবাইকে।

নাহ! রাজনীতি বা ভোটের মাঠের চমক নয়। জাতীয় সংসদ নির্বাচনের পরদিনই সকালে মাগুরা থেকে ঢাকা এসে দুপুরে শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করতে নেমে পড়েন। অনুশীলনের মাঠে এসেই সবাইকে চমকে দিলেন তিনি।

নির্বাচন উপলক্ষে রাতদিন হাড়ভাঙ্গা খাটুনি, এদিক-ওদিক ছুটাছুটি, জনসংযোগ, পথ সভায় ভাষণ দেয়া, বাড়ি বাড়ি যাওয়া, গভীর রাত অবধি নির্বাচনের কাজে ব্যস্ত থাকার পর কেউ সরাসরি মাগুরা থেকে ঢাকা এসে অনুশীলন করতে পারেন, তা সাকিবকে না দেখলে হয়ত কারোরই বিশ্বাস হতো না।

কিন্তু সে বিস্ময়কর সত্য হলো, সাকিব আজ দুপুরে শেরে বাংলার ইনডোরে রুদ্ধদ্বার অনুশীলন করেছেন তিনি এবং যথারীতি সেই অনুশীলন পর্বটায় সঙ্গে ছিলেন তার গুরু, মেন্টর ও বিকেএসপির সাবেক শিক্ষক নাজমুল আবদিন ফাহিম।

রাজনীতির মাঠ আর ভোটযুদ্ধে জিতে রাতটুকু পার করে মাঠে, কারোরই বিশ্বাসই হচ্ছিলো না। খোদ ফাহিম নিজেও কি বিশ্বাস করছিলেন? তিনি বলেন ‘না না, আমি কিছুতেই ভাবিনি যে একেবারে আজই প্র্যাকটিসে নেমে পড়বে সাকিব। মনে করেছিলাম, নির্বাচনী ধকল শেষে অন্তত কয়েকদিন বিশ্রাম নেবে। এরপরে যখন তার বিপিএলের দল রংপুর রাইডার্সের অনুশীলন শুরু হবে, হয়তো তখন যোগ দেবে; কিন্তু ঠিক নির্বাচনের পরদিনই যখন প্র্যাকটিসের জন্য আমাকে ফোন করলো তখন অবাক না হয়ে পারিনি।’

অন্য এক প্রশ্নে তিনি বলেন, ‘ক্রিকেটের ব্যাপারে সাকিবের মনোযোগ, আকর্ষণ কতো, তার ভালো খেলার ইচ্ছে ও আকাঙ্খা কতো তীব্র? তা নতুন করে জানা হলো। আগেও অনেক সময় দেখেছি, সাকিব অনেক কিছুর মাঝেও নিজের খেলাটা খেলে দিয়েছে। ভালোও করেছে। সাকিব এক দুই বছর ওই নামেই খেলে দিতে পারতো। সে ইচ্ছে করলেই আরো ক’দিন পরে প্র্যাকটিস শুরু করতে পারতো। নিজে বিপিএল দলের অনুশীলনে এক দুদিন পরে যোগ দিলেও বলার কিছু ছিলো না। কিন্তু সে তা করেনি।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাকিব আল হাসান,অনুশীলন,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close