• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চেলসিকে ইউরোপে রাখতে এফএ কাপে চোখ পচেত্তিনোর

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২৪, ২২:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় চেলসির অবস্থান খুব একটা ভালো নয়। ২০ ম্যাচ শেষে ৮ জয় আর ৩ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে তাঁদের অবস্থান ১০ নম্বরে। পয়েন্ট তালিকার ৫ নম্বরে থাকা দল টটেনহামের সঙ্গে পার্থক্য ১১ পয়েন্টের।

অর্থাৎ এতগুলো ম্যাচ শেষে এত পয়েন্টে পিছিয়ে থাকার পর শীর্ষ চার বা পাঁচে থেকে লিগ শেষ করাটা বেশ কঠিন চেলসির জন্য। সে ক্ষেত্রে চ্যাম্পিয়নস লিগে খেলার সম্ভাবনা চেলসির এখন নেই বললেই চলে। আর ইউরোপা লিগে খেলতে হলে চেলসির ভরসা এখন এফএ কাপ। সেই এফএ কাপের ম্যাচে আজ ঘরের মাঠে প্রেসটনের বিপক্ষে খেলবে চেলসি। এই ম্যাচের আগে চেলসি কোচ মরিসিও পচেত্তিনো বলেছেন, এফএ কাপ জেতার সামর্থ্য আছে তাঁর দলের।

লিগ কাপেও সেমিফাইনালে উঠেছে চেলসি। সেই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলে ইউরোপা কনফারেন্স লিগে খেলতে পারবে তারা। চেলসির এফএ কাপ জেতার সামর্থ্য আছে কি না, সেই প্রশ্নের উত্তরে পচেত্তিনো বলেছেন, ‘অবশ্যই (আমরা এফএ কাপ জিততে পারি)। কারাবাও কাপ (লিগ কাপ) ও এফএ কাপে আমরা অনেক দূরে যেতে চাই। তবে সেই পথের শুরুটা আমরা ধাপে ধাপে করতে চাই, যার প্রথম ধাপ শনিবার। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা।’

পচেত্তিনো যোগ করেছেন, ‘প্রিমিয়ার লিগে আমরা এমন অবস্থায় আছি, যেখান থেকে পরের মৌসুমে ইউরোপা লিগ খেলতে হলে আমাদের অনেক উন্নতি করতে হবে। এফএ কাপ ও লিগ কাপের মাধ্যমে আমরা এটা অর্জন করতে পারি।’

চেলসির জন্য প্রিমিয়ার লিগের সর্বশেষ মৌসুমটা ছিল ভুলে যাওয়ার মতো। ২০ দলের লিগে সাবেক চ্যাম্পিয়নদের অবস্থান ছিল ১২তম। এমন অবস্থা থেকে উত্তরণে চেলসি নিয়োগ দেয় পচেত্তিনোকে। তবে সেই কাজে এখন পর্যন্ত পচেত্তিনোকে সফল বলা যাবে না। যার বড় প্রমাণ অর্ধেক মৌসুম পার করে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় ১০ নম্বরে থাকা। তাই এফএ কাপের এই ম্যাচটি চেলসির জন্য খুব গুরুত্বপূর্ণ।

মরিসিও পচেত্তিনো,চেলসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close