• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘রানার মহান বিজয় দিবস কাবাডির উদ্বোধন’

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ২২:৩৫
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং রানার গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ ১০ ডিসেম্বর, রোববার থেকে শুরু হয়েছে রানার মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২৩। প্রথমদিন চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ এবং দিয়া স্পোর্টিং ক্লাব (মৌলভীবাজার)। জয় দিয়ে বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা শুরু করেছে বাংলাদেশ পুলিশ।

পল্টনস্থ কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দিয়া স্পোর্টিং ক্লাবকে (মৌলভীবাজার) ২০-৫৩ পয়েন্ট ব্যবধানে পরাজিত করে পুলিশ। একতরফা ম্যাচটি ৪টি লোনাসহ জিতে নেন মিজান, অমল, লিটনদের নিয়ে গড়া বাংলাদেশ পুলিশ কাবাডি দল। এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন সরকারের নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এমপি। রানার গ্রুপের চেয়ারম্যান এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি হাফিজুর রহমান খানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে কাবাডি ফেডারেশনের ও পৃষ্ঠপোষক রানার গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি খালিদ মাহমুদ চৌধুরী। পরে প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলোর খেলোয়াড়-কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘কাবাডি আমাদের জাতীয় খেলা। বর্তমান পুলিশ কমিশনার হাবিবুর রহমান যিনি একাধারে আবার কাবাডি ফেডারেশনেরও সাধারণ সম্পাদক। ওনার ডাইনামিক নেতৃত্বে দারুণভাবে এগিয়ে যাচ্ছে আমাদের প্রাণের খেলা, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা কাবাডি। আমি নিজে টেনিস ফেডারেশনের সভাপতি হিসেবে দায়িত্বে আছি। কিন্তু আমার টেনিস ৬৪ জেলায় এখনো ছড়িয়ে দিতে পারিনি। কিন্তু কাবাডি দেশব্যাপী ছড়িয়ে গেছে। এতেই প্রমাণিত হয় কাবাডির জৌলুস দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে। আমি প্রতিযোগিতায় অংশ নেয়া প্রত্যেক দলকে, তাদের খেলোয়াড়, কর্মকর্তাদের ধন্যবাদ জানাই এবং তাদের জন্য রইল শুভ কামনা।

কাবাডির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বলেন, ‘মহান বিজয় দিবস কাবাডি আমাদের চলমান আয়োজনের অংশ। আমরা কিছুদিন আগে নারী কাবাডি লিগ করেছি। এটা অনেক বড় একটা আসর। নারীদের নিয়ে ফ্রাঞ্চাইজি লিগ আয়োজন হওয়া চাট্টিখানা কথা নয়। সামনে আমাদের পুরুষদের নিয়েও ফ্রাঞ্চাইজি লিগ আয়োজন করব। আমি পৃষ্ঠপোষকদের বলব তারা যেন কাবাডির পাশে এসে দাঁড়ান।’ রানার গ্রুপের চেয়ারম্যান এবং কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি হাফিজুর রহমান খান বলেন, কাবাডি ফেডারেশনকে ধন্যবাদ আমাদের এমন একটা আয়োজনে পৃষ্ঠপোষকতা সুযোগ করে দেয়ার। আমি অংশগ্রহণকারী দল এবং খেলোয়াড়দের ধন্যবাদ এবং শুভ কামনা জানাই। সেই সঙ্গে প্রকিযোগিতাটির সাফল্য কামনা করছি।

কাবাডি,বাংলাদেশ কাবাডি ফেডারেশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close