• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বৃষ্টি বাধায় পরিত্যক্ত ঢাকা টেস্টের দ্বিতীয় দিন

প্রকাশ:  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৬
স্পোর্টস ডেস্ক

ঢাকা টেস্টের বুধবার (৬ ডিসেম্বর) প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছে। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ৫ উইকেটে ৫৫ রান নিয়ে বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টায় ব্যাট করতে নামার কথা ছিলো নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপসের।

কিন্তু রাত থেকে তুমুল বৃষ্টি হওয়ায় এমনিতেই মাঠ ছিলো ভেজা। আবার সকাল থেকে টানা গুড়ি গুড়ি বৃষ্টি, আবহওয়াকে খেলার প্রতিকূলে নিয়ে গেছে। যার ফলে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে দ্বিতীয় দিনের খেলা।

বৃষ্টি বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১টা ৫৪ মিনিটে এ ঘোষণা দেওয়া হয়। শুক্রবার (৮ ডিসেম্বর) তৃতীয় দিনের খেলা শুরু হবে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে (সকাল ৯টা ১৫ মিনিটে), ৪টা ৩০ মিনিটের জায়গায় শেষ হবে ৪টা ৪৫ মিনিটে। তৃতীয় দিন ৯৮ ওভার খেলানোর চেষ্টা করবেন আম্পায়াররা।

বুধবার (৬ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনের খেলা টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মিরপুরের স্পিন স্বর্গে নিউজিল্যান্ডের স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। ছোট ছোট জুটি গড়ে ১৭২ রানে করে অলআউট হয় নাজমুল হোসেনের দল।

তবে শেষ বিকেলে বল হাতে নিয়ে নিউজিল্যান্ডের ব্যাটিংয়েও ধস নামান বাংলাদেশ দলের স্পিনাররা। তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজের সামনে তালগোল পাকিয়ে ৫৫ রান তুলে তাই ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে নিউজিল্যান্ড।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঢাকা টেস্ট,পরিত্যক্ত,বৃষ্টি,বাংলাদেশ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close