• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

‘পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে’

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২৩, ১৯:০০
পূর্ব পশ্চিম ডেস্ক

একটি টুর্নামেন্টের ব্যর্থতাই পাল্টে দিয়েছে পাকিস্তান ক্রিকেটের হালচাল। ওয়ানডে বিশ্বকাপ শুরুর কদিন আগেও ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিল পাকিস্তান। কিন্তু সেই ম্যান ইন গ্রীনরাই টুর্নামেন্ট শেষ করেছে পাঁচ নম্বরে থেকে। দলটির অধিনায়ক বাবর আজমও সব ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। এ ছাড়াও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বেশ কিছু পদেই এসেছে বড় বদল।

সম্পর্কিত খবর

    সদ্য শেষ হওয়া বিশ্বকাপের পরেই দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে তিনি দায়িত্ব পালন করবেন প্রধান কোচ হিসেবেও। এ ছাড়াও প্রধান নির্বাচক পদেও এসেছে পরিবর্তন। এ পদে ইনজামাম-উল-হকের জায়গায় দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক পেসার ওয়াহাব রিয়াজ।

    এদিকে বাবর আজমের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পর টি-টোয়েন্টি ক্রিকেটে শাহিন শাহ আফ্রিদি এবং টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব দেওয়া হয়েছে শান মাসুদকে। দেশটির ক্রিকেটে এমন বড় আকারের রদবদল দেখেই একটি ভবিষ্যদ্বাণী করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি মনে করেন, আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পাকিস্তানই জিতবে।

    ক্লাব প্রেইরি ফায়ার নামে একটি পডকাস্টে তিনি বলেন, ‘তারা একটি নতুন দল গঠন করেছে। আমার বন্ধু মোহাম্মদ হাফিজ ডিরেক্টর এবং প্রধান কোচের দায়িত্ব নিয়েছে। সে দলটাকে দেখভাল করবে, যা চমৎকার ব্যাপার।’

    এই পডকাস্টের একটি ভিডিও তিনি এক্সে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে শেয়ারও করেছেন। সেটির ক্যাপশনে আবার এই সাবেক ইংলিশ অধিনায়ক লিখেছেন, ‘তারা টি–টোয়েন্টি বিশ্বকাপ জিতবে।’

    সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে শিরোপা হারিয়েছিল পাকিস্তান। আসন্ন সিরিজেও তারা এ ফরম্যাটে সফল হতে পারব কিনা তা সময়ই বলে দেবে। তবে ভনের ভবিষদ্বাণীই যেন সত্যি হয় এখন এই কামনাই করছেন পাকিস্তান ক্রিকেটের সমর্থকরা।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close